parbattanews

রাজস্থলীতে দুই দিনব্যাপী ৪৪তম জাতীয় বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ

'ইন্টারনেটে আসক্তির ক্ষতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটির রাজস্থলী উপজেলা সদরে শুরু হয়েছে দুই দিনব্যাপী ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড ২০২২।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল ১০টায় রাজস্থলী উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা। এখানে মোট ১০টি স্টল স্থান পেয়েছে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাশ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, সিনিয়র সহকারী পুলিশ সুপার আবুল কাসেম চৌধুরী, থানা অফিসার ইনচার্জ জাকির হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাজেরুল ইসলাম, মেডিকেল অফিসার ডা. তাহসিন, বাঙালহালিয়া সরকারি কলেজের প্রভাষক সুনিত মুৎসুদ্দি ও সাংবাদিক আজগর আলী খান প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, বিভিন্ন স্কুল ও কলেজ পর্যায় এবং অপ্রাতিষ্ঠানিক পর্যায়ে যারা বিজ্ঞান নিয়ে চর্চা করেন তারা এখানে অংশগ্রহণ করেছেন। এর মধ্যে দিয়ে আমাদের শিক্ষার্থীরা তাদের স্কুল বা কলেজে যেসব থিউরি শিখছে সেটার আলোকে অথবা নিজেদের উদ্ভাবনীমূলক যেসব চিন্তা-চেতনা আছে সেটা কাজে লাগিয়ে বিভিন্ন ধরণের প্রজেক্ট এখানে নিয়ে এসেছে। এর মাধ্যমে আমাদের শিক্ষার্থীদের আরো বিজ্ঞানভিত্তিক বিষয়বস্তু উদ্ভাবন করতে সহযোগিতা করবে।

Exit mobile version