parbattanews

রাজস্থলীতে নিরাপত্তা বাহিনীর ইতিবাচক কার্যক্রম

20170409_095327 copy

নিজস্ব প্রতিবেদক , রাজস্থলী:

রাঙ্গামাটি পার্বত্য জেলার কাপ্তাই ৫ আরই ব্যাটালিয়ন বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে রাজস্থলীতে ইতিবাচক সারা জেগেছে। সম্প্রতি রাজস্থলী উপজেলার বিভিন্ন খেটে খাওয়া নারীদের প্রতি মাস অন্তর অন্তর ধাত্রী বিদ্যা প্রশিক্ষণ কর্মশালা, চিকিৎসা সেবা ও শীতকালে শীত নিবারণের জন্য দুস্থ পরিবারের মাঝে কম্বল বিতরণ করে ইতিবাচক কার্যক্রমের জাগরণ সৃষ্টি করছে।

ইতিপূর্বে তাও  নিরাপত্তা বাহিনীর ৭ আরই ব্যাটালিয়ন অধীনে নির্মিত সাপার্স ডট কম নামে একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করেন। ৭ আরই অন্যস্থলে যাওয়ার পর প্রতিষ্ঠানটি হাতে নেন ১১ আরই ব্যাটালিয়ন। তাও ২-৪ মাস চালানোর পর প্রতিষ্ঠানটি স্থগিত হলে বর্তমানে ৫ আরই ব্যাটালিয়ন’র সুনজরে পরে। তারই ধারাবাহিকতায় এলাকার কর্মসংস্থান বৃদ্ধির লক্ষ্যে ৫ আরই ব্যাটালিয়ন এ প্রতিষ্ঠানটি চালুকরণের উদ্যোগ নেন।

সম্প্রতি কম্পিউটার প্রশিক্ষণ চালু করে বিদ্যালয়মুখী শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। রাজস্থলী সাব জোন কমান্ডার সিনিয়র ওয়ারেন্টা ফিসার মিজানুর রহমান বলেন, কাপ্তাই জোনের জোন অধিনায়ক এর ব্যবস্থাপনায় এ প্রতিষ্ঠানটি চালু করা হয়েছে। প্রতি ব্যাচ অনুযায়ী শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হবে।

তিনি আরও বলেন, গত কয়েকদিন ধরে পার্বত্য অঞ্চলে সামাজিক, সাংস্কৃতিক, বৈসাবি অনুষ্ঠানে রাজস্থলী উপজেলার ঘিলাছড়ি তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থাকে কাপ্তাই ৫ আরই ব্যাটালিয়নের পক্ষ থেকে বৈসাবি পালন করার জন্য অনুদান প্রদান করা হয়।

Exit mobile version