parbattanews

রাজস্থলীতে মহান স্বাধীনতা দিবস পালিত 

রাঙামাটির রাজস্থলী উপজেলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।  শনিবার (২৬ মার্চ) দিনের শুরুতেই ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু হয়। পরে মহান স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করার পাশাপাশি স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় এবং বীর মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

পরে উপজেলা পরিষদ মাঠে জাতীয় সঙ্গীতের তালে তালে সালামি মঞ্চে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্যারেডের শুভ সূচনা করেন। পরে প্যারেডে পুলিশ বাহিনী, আনসার  পাশাপাশি বিভিন্ন স্কুল কলেজের ছাত্র ছাত্রীদের অংশ গ্রহণে মনোমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শনী হয়, উক্ত প্যারেড প্রদর্শনীতে নেতৃত্ব দেন এস আই জিকো শীল ।

সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাশ  এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান উসচিন মারমা, সিনিয়র সহকারি পুলিশ সুপার আবু ছালেহ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  জাকির হোসেন  সহ উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধাগণ, উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান বিভিন্ন সরকারি বেসরকারি কর্মকর্তা- কর্মচারি, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র- ছাত্রীগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা মহান স্বাধীনতা যুদ্ধের স্মৃতি চারণ করেন এবং জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকা তুলে ধরে বলেন শত ত্যাগের বিনিময়ে যারা এনেছে স্বাধীনতা তাদের প্রতি  বিনম্র শ্রদ্ধা জানিয়ে সকালের অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হয়।

Exit mobile version