parbattanews

রাজস্থলীতে সেনাবাহিনীর অভিযানে ২০ লাখ টাকার অবৈধ সেগুন কাঠ জব্দ

রাঙামাটির রাজস্থলীতে ২০ লাখ টাকা মূল্যের অবৈধ সেগুন কাঠ (রদ্দা) জব্দ করা হয়েছে।

মঙ্গলবার ও বুধবার (২৬ ও ২৭ জুলাই) দুই দিনে উপজেলার ১ নং ঘিলাছড়ি ইউনিয়নের মনিঅং কার্বারী পাড়া ও হেডম্যান পাড়ায় সেনা অভিযানে এসব কাঠ জব্দ করে কাপ্তাই সেনা জোন অটল ৫৬ বেঙ্গলের রাজস্থলী ক্যাম্পের সেনা সদস্যরা।

বিষয়টি নিশ্চিত করেন বন বিভাগের দায়িত্ব প্রাপ্ত রাজস্থলী রেঞ্জ অফিসার মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, কাপ্তাই জোন অটল ৫৬ বেঙ্গলের অধীন রাজস্থলী ক্যাম্পের ক্যাম্প কমান্ডারের নেতৃত্বে মঙ্গলবার ও বুধবার (২৬ ও ২৭ জুলাই) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এসময় রাতের আঁধারে পাচারের সময় বিপুল পরিমাণ অবৈধ সেগুন রদ্দা জব্দ করা হয়েছে। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ২০ লাখ টাকা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার বিভিন্ন এলাকা হতে গভীর রাতে কাঠ পাচার হয় বাঙালহালিয়া বাজার উপর দিয়ে। বন বিভাগের দায়িত্বরত কর্মকর্তা জানান, তাদের লোকবল সংকটের কারণে কাঠ পাচার রোধ করা সম্ভব হচ্ছে না। কাঠ পাচারকারীদের প্রতিরোধ অব্যাহত থাকবে বলে জানান তিনি।

কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা প্রতিনিধিকে বলেন, কাপ্তাই জোনের রাজস্থলী ক্যাম্পের সেনাবাহিনীর সদস্যরা ঝটিকা অভিযান পরিচালনা করে অবৈধ সেগুনের রদ্দা জব্দ করেছে বলে শুনেছি। বন বিভাগের সহযোগিতায় কাঠ গুলো রাজস্থলী সদর রেঞ্জে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে বন আইনে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে বলে জানান। তিনি

Exit mobile version