parbattanews

রাজস্থলীতে সেনাবাহিনীর অভিযানে আড়াই লাখ টাকার অবৈধ কাঠ জব্দ

রাঙামাটির রাজস্থলী উপজেলার ২নং গাইন্দ্যা ইউনিয়নের কলেজ পাড়া এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে বিভিন্ন প্রজাতির ৮৪ ঘনফুট অবৈধ কাঠ জব্দ করেছে সেনাবাহিনী।

সোমবার (১৩ ফেব্রুয়ার ) সকালে কাপ্তাই জোন (অটল ৫৬ বেঙ্গল), জোন কমান্ডারের নির্দেশে রাজস্থলী আর্মি ক্যাম্পের সেনা সদস্যদের নেতৃত্বে এসব কাঠ জব্দ করা হয়।

স্থানীয় এলাকাবাসী ও বন বিভাগের সূত্রে জানা যায়, কলেজ পাড়া এলাকায় রাতের আঁধারে পাচারের উদ্দেশ্যে কাঠগুলো আনা হলে গোপন সংবাদের ভিত্তিতে বিভিন্ন প্রজাতির অবৈধ কাঠ আটক করেছেন সেনাবাহিনী।

কাঠ জব্দের সময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। আটককৃত কাঠের বাজার মূল্য আনুমানিক ২ লাখ ৫০ হাজার টাকা হবে বলে জানা যায়।

কাঠ পাচার রোধের বিষয়ে কথা হলে বন বিভাগের দায়িত্বরত রাজস্থলী অতিরিক্ত রেঞ্জ কর্মকর্তা শাহীনুল ইসলাম বলেন, পার্বত্য এলাকার পরিস্থিতির কারণে আমরা এককভাবে কাঠ পাচার রোধে অভিযান পরিচালনা করা সম্ভব হয় না। গোপন তথ্যের ভিক্তিতে প্রায় সময় আমরা সেনাবাহিনীর সাথে যৌথ অভিযান পরিচালনা করে থাকি। ফলে প্রতিনিয়ত কাঠ পাচার রোধে যৌথবাহিনীর সাথে সমন্বয়ে আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে । আটককৃত কাঠগুলো রাজস্থলী সদর রেঞ্জকে হস্তান্তর করা হয়। এবং বন মামলা দায়ের প্রস্তুতি চলছে বলে জানান রেঞ্জ কর্মকর্তা।

এ বিষয়ে ক্যাম্প অধিনায়ক বলেন, পার্বত্য অঞ্চলে শান্তিচুক্তি বাস্তবায়নের লক্ষ্যে এবং দেশের বনজ সম্পদ রক্ষা ও অবৈধ কাঠ পাচার রোধের জন্য সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি আরো বলেন, আমাদের সকলকে মনে রাখতে হবে, সবার উপরে দেশ। তারই ধারাবাহিকতায় দেশের জনগণ এবং দেশের সম্পদ রক্ষার জন্য সেনাবাহিনী প্রতিনিয়ত কাজ করে আসছে এবং ভবিষ্যতেও এ কাজের ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

Exit mobile version