রাজস্থলীতে হেডম্যান কার্বারী সম্মেলন অনুষ্ঠিত 

fec-image

রাঙামাটি পার্বত্য জেলার কাপ্তাই অটল ৫৬ বেঙ্গল এর অধিনায়ক লেঃ কর্নেল নুর উল্লাহ জুয়েল পি এস সি এর দিক নির্দেশনায় রাজস্থলী ক্যাম্পের ক্যাম্প অধিনায়ক ক্যাপ্টেন মামুন আহমেদ এর নেতৃত্বে রাজস্থলী ক্যাম্প প্রাঙ্গনে হেডম্যান কার্বারী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৪ এপ্রিল) দুপুর এ উপলক্ষে রাজস্থলী ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন মামুন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় ক্যাপ্টেন মামুন বলেন, ৫৬ বেঙ্গল সে ২৩ বেঙ্গল থেকে দায়িত্ব নেওয়ার পর দায়িত্ব পালন করে নিজেকে গর্বিত মনে করছি। প্রথম থেকেই সেনাবাহিনী পার্বত্য এলাকায় অনেক ঝুঁকি নিয়ে সফলতার সাথে কাজ করছে। এখানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়নে সেনাবাহিনী নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, আপনাদের সাহায্য নিয়ে আমরা একসাথে কাজ করতে চাই। দুর্গম এলাকার মানুষ যারা এখনো আধুনিকতার ছোয়া পায়নি তাদের আমরা একবিংশ শতাব্দীতেই আধুনিকতার ছোয়া দিতে চাই। ভবিষৎ সকলের জন্য উন্নয়নের ধারা অব্যহত থাকবে বলে তিনি জানান।

তিনি আরও বলেন, এলাকার শান্তি প্রতিষ্টার লক্ষ্যে সবাই কে ঐক্যবদ্ধ থাকতে হবে। কেন না পাহাড়ে সন্ত্রাসীরা মাথা উচু করে নিরহ পাহাড়ীদের অস্ত্রের মুখে জিম্মি করে চাঁদা আদায় করে। তাদের প্রতিহত করে শান্তি ফিরে আনতে হবে। নইলে এলাকায় শান্তি ফিরে আসবে না।

সম্মেলনে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, সিনিয়র ওয়ারেন্ড অফিসার সাইফুল ইসলাম, ১ নং ঘিলাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা, গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা ও বিভিন্ন মৌজা থেকে আগত হেডম্যান কার্বারী উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন