রাজস্থলীর বাঙালহালিয়াতে নৌকার বিদ্রোহী প্রার্থী ঞোমং মারমা

fec-image

আগামী ২৮ নভেম্বর রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার তিনটি ইউনিয়নে তৃতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে বাঙালহালিয়া ইউনিয়নে দলীয় মনোনয়ন না পাওয়াতে তৃনমূল নেতা কর্মী ও স্থানীয়দের সমর্থনে নিজেকে সতন্ত্র প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন ৩নং বাঙালহালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান ঞোমং মারমা।

গত ২৬ অক্টোবর বাঙালহালিয়া ইউনিয়নের তৃনমূল নেতা কর্মী ও স্থানীয়দের নিয়ে মানববন্ধন ও সমাবেশে দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত হওয়ায় সতন্ত্র প্রার্থী হিসেবে ঘোষণা দেন তিনি। এ সময় তিনি বলেন, আমি দলীয় সকল প্রোগ্রামে সক্রিয়ভাবে দায়িত্ব পালন ও এলাকায় সামাজিক উন্নয়নমূলক কাজ করে আসছি। ইউনিয়নের জনগণের ভোটে নির্বাচিত হয়ে ৫ বছর এবং আরও দু বছর ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে ছিলাম। তবুও কি কারণে আমাকে মনোনয়ন দেয়নি, তা জানা নেই।

গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী হয়ে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হয়েছি। আসন্ন নির্বাচনে ইউনিয়ন কৃষক লীগের সভাপতি আদোমং মারমাকে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী ঘোষণা করায় তৃনমূল নেতা কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। তাই তাদের ও স্থানীয় জনগণের সমর্থনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে এবার চেয়ারম্যান পদে নির্বাচন করবে বলে জানান তিনি।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান উবাচ মারমা বলেন, জনগন যা কে ভোট দিয়ে নির্বাচিত করবে সে চেয়ারম্যান হবে। বাঙালহালিয়া ইউনিয়ন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া চেয়ারম্যান প্রার্থী ( নৌকা ) সমর্থন আদোমং মারমা বলেন, দল আমাকে মনোনয়ন দিয়েছে আমি সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে এ ইউনিয়নের জনগনের সেবা করে যাবো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন