parbattanews

রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসা ও এতিমখানায় শীতবস্ত্র বিতরণ

কক্সবাজারের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাকেন্দ্র রামু রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসা ও এতিমখানায় শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

গতকাল বুধবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১১টায় মাদ্রাসার পরিচালক ও এতিমখানার সভাপতি মাওলানা মোহাম্মদ মোহছেন শরীফের সভাপতিত্বে মানবিক আয়োজনে প্রধান অতিথি ছিলেন রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা। বক্তব্যে তিনি বলেন, এতিমদের সুষ্ঠু প্রতিপালন ও আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে আজিজুল উলুম মাদ্রাসা ও এতিমখানার নিষ্ঠাপূর্ণ অবদান খুবই প্রশংসনীয়। এ মাদ্রাসার পরিচালক মাওলানা মোহছেন শরীফকে আমি জেলার অন্যতম ব্যক্তিত্বসম্পন্ন, মানবিক চেতনার সমাজবান্ধব আলেম হিসেবে জানি এবং শ্রদ্ধা করি। তাঁর চৌকস অভিভাবকত্বে এতিমেরা এখানে যে অকৃত্রিম ছায়া-মায়ায় আদর্শিকধারায় বেড়ে উঠছে।

তিনি এ মাদ্রাসার শিক্ষার মান ও এতিমখানার সুচারু ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন। এতিমখানা ও মাদ্রাসার উন্নয়ন-অগ্রগতিতে আন্তরিকভাবে পাশে থাকার আশ্বাস দেন প্রণয় চাকমা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রামু উপজেলা সমাজসেবা অফিসার আল মাহমুদ হোসেন, রাজারকুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও এতিমখানার সহ-সভাপতি শহীদুল্লাহ সিকদার, মাদ্রাসার অডিটর মাহফুজুর রহমান ছিদ্দীকী, লম্বরী পাড়া দারুল কুরআন নূরানী একাডেমীর পরিচালক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, রাজারকুল ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত ইউপি সদস্য মাশেকুর রহমান মাশেক, বোরহান উদ্দিন রব্বানী ও মহিলা ইউপি সদস্য আলম শাইর।

সভাপতির বক্তব্যে মাওলানা মোহাম্মাদ মোহছেন শরীফ বলেন, উপজেলার শান্তি, শৃঙ্খলা ও সার্বিক উন্নয়নের ক্ষেত্রে ইউএনও মহোদয়ের নিরলস ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়। করোনার করুণ পরিস্থিতিতে উপজেলার সর্বত্র সেবা পৌঁছে দিতে তাঁর অবিরাম ছুটে চলার স্মৃতিগুলো স্মরণ করেন।

তিনি বলেন, আজিজুল উলুম এতিমখানা জেলার প্রসিদ্ধতম আবাসিক এতিম আশ্রয়ন ও প্রতিপালন কেন্দ্র। এখানে এতিমদের যথাযথ সেবা ও মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করা হয়। যার সুনাম পুরো জেলা জুড়ে রয়েছে। তবে এখানে অবকাঠামোগত অনেক ঘাটতি রয়েছে। সে ঘাটতি পূরণ করতে পারলে এতিমদের প্রতিপালনে আরো অধিককতর সুযোগ- সুবিধা সুনিশ্চিত হবে। এ বিষয়ে সরকারী-বেসরকারী বিভিন্ন মহল ও বিত্তবান ব্যক্তিবর্গের এগিয়ে আসা উচিৎ।

Exit mobile version