রাতের আঁধারে পাহাড় থেকে মাটি কাটার সময় পিএমখালীতে পাহাড় ধসে শ্রমিক নিহত

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার সদরের পিএমখালীতে রাতের আঁধারে পাহাড় থেকে মাটি কাটার সময় পাহাড় ধসে এক শ্রমিক নিহত হয়েছে।

বৃহস্পতিবার(১৬ আগস্ট) রাত সাড়ে ১০টায় পিএমখালী ইউনিয়নের পরানিয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শ্রমিক মোহাম্মদ ইউসুফ (২৩) উত্তর পরানিয়াপাড়ার আবুল কাশেমের ছেলে এবং স্থানীয় ওবায়দুল করিম কোম্পানীর ডাম্পারের শ্রমিক বলে জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিন ধরে রাতের আঁধারে পিএমখালীর পরানিয়াপাড়া পাহাড় থেকে মাটি কেটে বিক্রি করছিল স্থানীয় দুর্বৃত্ত চক্র। স্থানীয় ওবায়দুল করিম কোম্পানীর নেতৃত্বাধীন ওই চক্রের সদস্যরা বৃহস্পতিবার রাতেও পাহাড় থেকে মাটি কেটে ডাম্পার বোঝাই করছিল। রাত সাড়ে ১০টার দিকে আকস্মিকভাবে ওই পাহাড়ে ধসের সৃষ্টি হলে শ্রমিক ইউসুফ মাটি চাপা পড়ে। স্থানীয়রা খবর পেয়ে মাটি সরিয়ে চাপা পড়া শ্রমিককে মৃত অবস্থায় উদ্ধার করে।

স্থানীয় সূত্র জানায়, মাটি চাপা পড়ে নিহত শ্রমিক মোহাম্মদ ইউসুফ স্থানীয় ওবায়দুল করিম কোম্পানীর ডাম্পারের শ্রমিক ছিলেন। তারা দীর্ঘদিন ধরে রাতের আঁধারে সেখানে পাহাড় কাটছিল।

কক্সবাজার সদর থানার ওসি ফরিদউদ্দিন খন্দকার জানান, পাহাড় চাপা পড়ে নিহত শ্রমিকের মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ঘটনার ব্যাপারে আইনগত পদক্ষেপ নেয়া হচ্ছে।

কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সাইফুল আশরাব বলেন, স্থানীয় দুর্বৃত্ত চক্র দীর্ঘদিন ধরে রাতের আঁধারে পিএমখালীর বিভিন্ন পাহাড় থেকে মাটি কেটে নিয়ে যাচ্ছে। দুর্বৃত্তদের ঠেকাতে বুধবার রাত ১টা পর্যন্ত অভিযান চালানো হয়েছে। কিন্তু প্রশাসন চলে আসলেই দুর্বৃত্তরা আবারও পাহাড় কাটে। এব্যাপারে বহু মামলাও করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন