parbattanews

রাত পোহালেই নির্বাচন, কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জামাদি, নিরাপত্তা ব্যবস্থা জোরদার

খাগড়াছড়ি প্রতিনিধি:

রাত পোহালেই নির্বাচন। দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ির ৮ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আগামীকাল।

নির্বাচনকে ঘিরে প্রতিটি ভোট কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম। রবিবার (১৭ মার্চ) দুপুরের পর থেকে খাগড়াছড়ি সদরসহ স্ব স্ব উপজেলা পরিষদ থেকে ভোট বক্স, ব্যালট পেপারসহ নির্বাচনী নানা সরঞ্জামাদি পাঠাতে শুরু করে।

খাগড়াছড়ির ৮ উপজেলায় চেয়ারম্যান পদে ২১, ভাইস চেয়ারম্যান পদে ২৮ ও ২৯ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সদর ও মানিকছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী মো. শানে আলম ও জয়নাল আবেদীন থাকায় এবং মানিকছড়িতে পুরুষ ভাইম চেয়ারম্যান তাজুল ইসলাম বাবুল থাকায় তারা বিনা ভোটে নির্বাচিত ঘোষিত হওয়ার অপেক্ষায় রয়েছেন।

এর আগে গত শনিবার (১৬ মার্চ) জেলার দীঘিনালা ও লক্ষ্মীছড়ি উপজেলায় হেলিকপ্টারে করে নির্বাচনী সরঞ্জামাদির পাশাপাশি জনবল পাঠানো হয়েছে।

নির্বাচনে ৪ লাখ ১২ হাজার একশ’ ৫৪ জন ভোটার রয়েছে। ভোট কেন্দ্র রয়েছে ১শ’ ৭৫টি। এর মধ্যে ১শ’ ৫৭ টি কেন্দ্রকে অধিক গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করা হয়েছে। দূর্গম তিনটি কেন্দ্রে হেলিসোটি ব্যবহার করা হবে। এছাড়া প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং এজেন্ট থাকছে ৩ হাজার ১শ’ ৪৫ জন।

এদিকে, নির্বাচনকে কেন্দ্র করে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা। পুলিশ, বিজিবি, আনসার বাহিনী মোতায়েন থাকছে ভোট প্রতিটি ভোট কেন্দ্রে। থাকছে সেনাবাহিনী, পুলিশের মোবাইল ও পেট্রোল টিম।

এদিকে, জেলার দীঘিনালা, মহালছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলায় বাড়তি বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

Exit mobile version