parbattanews

রাবিপ্রবিতে গুচ্ছভুক্ত বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদী স্নাতক সম্মান এবং স্নাতক ইঞ্জিনিয়ারিং প্রথম বর্ষে গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২০ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ে নিজস্ব হলসহ মোট নয়টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এইবার তিনটি অনুষদের পাঁচটি বিভাগের ১৮০টি আসনের বিপরীতে সর্বমোট ৮ হাজার ৮৫০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন। অনুপস্থিত ছিলেন ১৭২ জন এবং উপস্থিতির হার ৯৮.০৬%।

পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা বলেছেন, তারা অত্যন্ত আনন্দের সাথে এ পরীক্ষায় অংশ নিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যাঞ্জেলর প্রফেসর ড. সেলিনা আখতার বলেন, আমাদের এখানে প্রতিটি হলে অত্যন্ত উৎসবমুখর পরিবেশ এবং সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার ক্ষেত্রে আমাদের স্বেচ্ছাসেবক দল কাজ করেছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের সুবিধার্তে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরিবহন সেবার ব্যবস্থা করে দিয়েছে যাতে শিক্ষার্থীদের কোন অসুবিধার সন্মুখীন হতে না হয়। বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় অংশ নিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা শিক্ষার্থী এবং তাদের অভিভাবকের থাকার জন্য জেলার হোটেল-মোটেল মালিকগণও হোটেলে থাকার জন্য ২০ পার্সেন্ট ছাড় দিয়েছেন।

উল্লেখ্য, GST গুচ্ছভুক্ত ২০২২ এর B ইউনিট এর ভর্তি পরীক্ষা দেশব্যাপী ১৯টি বিশ্ববিদ্যালয়ে (কেন্দ্রে) একযোগে অনুষ্ঠিত হয়েছে । আগামী ২৭ মে ২০২৩ C ইউনিটের এবং ৩ জুন ২০২৩ A ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

নিউজটি ভিডিওতে দেখুন:

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

Exit mobile version