রামগড়ের পাহাড় থেকে অপহৃত সেনা সদস্যকে উদ্ধার ॥ র‌্যাবের হাতে অপহরণকারী যুবলীগের তিন নেতা গ্রেফতার

51162

নিজস্ব সংবাদদাতা, রামগড়:
 গতকাল সোমবার ব্যার ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে রামগড়ের একটি বন বাগান থেকে অপহৃত সেনাবাহিনীর সদস্য নান্টু আলী(৩০)কে আহত অবস্থায় উদ্ধার করেছে। অপহরণের সাথে জড়িত থাকার অভিযোগে র‌্যাব রামগড় উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক  শামিম মাহমুদ ও ওয়ার্ড যুবলীগের সভাপতি শিপনকে গ্রেফতার করেছে।

বগুড়ার  সেনাবাহিনীর এনসি একাডেমীতে কর্মরত সৈনিক নান্টু আলী নাটোর জেলার লালপুর উপজেলার কাদিম চিলান গ্রামের বাসিন্দা। উদ্ধারের পর রামগড় থানায় সেনা সদস্য নান্টু এ প্রতিনিধিকে জানান, তিন মাস আগে মোবাইল ফোনে রামগড়ের ফারুক নামে এ ব্যক্তির সাথে তাঁর পরিচয় হয়। তিনি দুইমাসের ছুটিতে বাড়িতে যাওয়ার পর ফারুক তাঁকে রামগড়ে বেড়াতে আসার আমন্ত্রণ জানায়। এর প্রেক্ষিতে শ্যামলী পরিবহনের নৈশ কোচ যোগে গত রবিবার সকাল ৬টায়  তিনি রামগড়ে পোঁছেন। বাস থেকে নেমে মোবাইলে কল দেয়ার পর ফারুক ও ফরিদ নামে দুই যুবক এসে তাঁকে রিসিভ করে রামগড় সিনেমা হলসংলগ্ন একটি বাসায় নিয়ে যায়। এর একটু পর রুবেল, মিলন ও অন্য এক যুবক ঐ বাসায় আসে। ঐ পাঁচ যুবক একত্রিত হওয়ার পর তারা সবাই তাঁকে নানা হুমকী ধমকী দিতে থাকে। একসময় তারা তাঁর কাছে তিন লক্ষ টাকা দাবী করে। নচেৎ ফেন্সিডিল দিয়ে পুলিশের কাছে সোপর্দ করার ভয়ভীতি প্রর্দশন করে। ঐ যুবকরা তাঁকে দিয়ে মুক্তিপনের টাকার জন্য তাঁর স্ত্রী ও ভাইদের কাছে ফোন করায়। পরে ওরা নিজেরাও  ফোন করে দ্রুত মুক্তিপনের টাকা  দিয়ে  নান্টুকে নিয়ে যেতে বলে। তাঁর স্ত্রী ও ভাইদেরকে ওরা হুমকী দেয় যদি টাকা দেয়া না হয় এবং এখবর  প্রকাশ করা হয় তাহলে তারা নান্টুকে খুন করে ফেলবে।

সেনা সদস্য নান্টু আরও জানান, ফোনে কথা বলার সময় যুবকরা ধারালো অস্ত্র গলায় ঠেকিয়ে তাদের নির্দেশনা মত কথা বলতে তাঁকে বাধ্য করতো। লাঠি দিয়ে তাঁকে বেদম মারধরও করা হয়। তিনি জানান, রবিবার সারাদিন ঐ বাসায় আটকে রাখার পর রাতে হাত, পা, চোখ, মুখ বেধে একটি সিএনজি অটোরিকসা করে  যুবকরা তাঁকে একটি পাহাড়ে নিয়ে যায়। রবিবার সারারাত ঐখানে তাঁকে আটকিয়ে রাখা হয়। গতকাল সোমবার সন্ধ্যায় রামগড়ের তৈচালাপাড়ার পার্শ্ববর্তী বনবিথী নামের একটি বনবাগান থেকে তাঁকে উদ্ধার করা হয়। তাঁর ছোট ভাই সেন্টু জানান, যুবকরা মুক্তিপনের তিন লক্ষ টাকার জন্য হুমকী দিলে তারা বিষয়টি দ্রুত  বগুড়া সেনাবাহিনীর এনসি একাডেমীর মেজর মঞ্জুরকে অবহিত করলে তিনি চট্টগ্রামস্থ র‌্যাব -৭ এর কর্মকর্তাকে অপহরণের সংবাদটি জানিয়ে তাকে উদ্ধারের অনুরোধ জানান।

র‌্যাব-৭ এর মেজর জাহাঙ্গীরের নেতৃত্বে একটি বিশেষ টিম গতকাল সোমবার রামগড় থানা পুলিশের সহায়তায় উদ্ধার অভিযান চালায়। সোমবার সন্ধ্যায় বনবিথী বন বাগান থেকে আহত অবস্থায় অপহৃত সেনা সদস্য নান্টু আলীকে উদ্ধার করা হয়। তাঁকে উদ্ধারের পরই র‌্যাব ও পুলিশ রামগড় সদও থেকে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শামিম মাহমুদ ও ৫নং ওয়ার্ড যুবলীগের সভাপতি শিপনকে গ্রেফতার করা হয়।

এদিকে যুবলীগের এ তিন নেতাকে আটকের খবর পেয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তফা হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান কাজী আলমগীর হোসেন ও উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের থানায় ছুটে যান। যুবলীগ নেতাদের গ্রেফতারের ব্যাপারে উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল কাদের বলেন, তারা রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার। রাত ৮টার দিকে র‌্যাব উদ্ধার  হওয়া সেনা সদস্য ও গ্রেফতারকৃত যুবলীগ নেতাদের চট্টগ্রামস্থ র‌্যাব-৭ কার্যালয়ে নিয়ে যায়।

এদিকে অপহৃত সেনা সদস্যকে উদ্ধার ও যুবলীগের সদস্যদের গ্রেফতারের বিষযে র‌্যাবের টিম লিডার মেজর জাহাঙ্গীর  ও রামগড় সার্কেলের এএসপি শাহজাহান সাংবাদিকদের কাছে কোন বক্তব্য দিতে অস্বীকৃতি জানান। এদিকে সেনাবাহিনীর সদস্যকে এনে আটকে রেখে মুক্তিপন আদায়ের চেস্টার ঘটনা ও এর সাথে জড়িত থাকার অভিযোগে যুবলীগের নেতাদের গ্রেফতারের খবর ছড়িয়ে পড়লে রামগড়ে বেশ চঞ্চল্যের সৃষ্টি হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন