parbattanews

রামগড়ে ইউপি চেয়ারম্যান ও মেম্বারের  সাক্ষর জাল করে ভিজিডি’র রেশন  উত্তোলন করেছে মংসুরী মারমা

20160910_124259-2-copy

রামগড়  প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার রামগড়ে  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  ও এক মেম্বারের সাক্ষর জাল করে ভিজিডি’র রেশনের ২০৬ টি কার্ডের  ২ মে. টন  চাল উত্তোলনের ঘটনা ঘটেছে। ঘটনার পর মংসুরী মারমা নামে এক যুবকের কাছ থেকে  সাক্ষর জাল করে তৈরী করা ভিজিডির কার্ড,  ইউপি চেয়ারম্যান ও মেম্বারের নামে তৈরী করা ভুয়া শিলমোহর ইত্যাদি  উদ্ধার করা হয়েছে।

রামগড় ইউপি চেয়ারম্যান  শাহ আলম  জানান, ঈদ উপলক্ষে সরকারি  বরাদ্দকৃত  ভিজিডি’র রেশন বিতরণের সময়  ভুয়া কার্ডের  বিষয়টি ধরা পড়ে। তিনি বলেন, অভিযুক্ত মংসুরী মারমা সংশ্লিষ্ট চেয়ারম্যান  ও  ৩ নং ওয়ার্ডের মেম্বার আলু অং মারমার নামে ভুয়া শিলমোহর তৈরী করে  ভিজিডি রেশনের ২০৬ টি কার্ড বানিয়ে তাতে চেয়ারম্যান  ও মেম্বারের ভুয়া সাক্ষর দেয়া হয়। এসব ভুয়া কার্ড  সে এলাকার বিভিন্ন লোকের কাছে এক-দেড়শ টাকায় বিক্রি করে। ক্রেতারা  এসে রেশন ও উত্তোলন করে নিয়ে যায়। পরে বিষয়টি  নজরে আসার পর ভুয়া কার্ডে  রেশন উত্তোলনকারীদের জিজ্ঞাসাবাদ  করে মংসুরী মারমাকে শনাক্ত করা হয়।

তিনি আরো জানান, সংশ্লিষ্ট  ইউপি মেম্বার আলু অং মারমার জিজ্ঞাসাবাদে মংসুরী মারমা তার জালিয়াতির কথা স্বীকার করার পর তার বাসা থেকে ভুয়া শিলমোহর, জাল করা রেশন কার্ড উদ্ধার করা হয়। এ নিয়ে ইউপি অফিসে মেম্বারদের উপস্থিতে এক শালিস বৈঠকের সিদ্ধান্ত  অনুযায়ী  সে  জালিয়াতির দোষ সীকার করে একটি মুছলেকা দিয়েছে।

এদিকে এ প্রসঙ্গে ইউপি চেয়ারম্যান  জানান, বিষয়টি থানার ওসিকে জানানো হয়েছে।

Exit mobile version