parbattanews

রামগড়ে উপজাতীয় সন্ত্রাসীগোষ্ঠী কর্তৃক গরু ব্যবসায়ীকে অপহরণ পূর্বক চাঁদা দাবির তীব্র নিন্দা ও প্রতিবাদ

 

প্রেস বিজ্ঞপ্তি:

খাগড়াছড়ির রামগড়ে মো. মনির হোসেন (৪৪) নামে স্থানীয় এক গরু ব্যবসায়ীকে আটক করে ১ লক্ষ টাকা চাঁদা দাবি করেছে পাহাড়ি সন্ত্রাসীরা। বৃহষ্পতিবার রাত ৮টার দিকে প্রায় ৫ ঘন্টা আটক থাকার পর তিন গ্রামবাসীর জিম্মায় ঐ ব্যবসায়ীকে মুক্তি দেয়া হয়।

রামগড় পৌরসভার কালাডেবার বাসিন্দা মনির হোসেন ছাড়া পেয়ে বৃহস্পতিবার রাতে জানান, উপজেলার অভ্যাছড়া এলাকার কালা ত্রিপুরা নামে এক ব্যক্তি বৃহস্পতিবার বেলা ৩টার দিকে পিলাক নামক স্থানে গরু বিক্রয়ের কথা বলে তাকে ডেকে নিয়ে যান। সেখানে পৌঁছার পর দুজন অস্ত্রধারী উপজাতীয় সন্ত্রাসী তাকে অস্ত্রের মুখে অভ্যাছড়ার মাঝরা পাড়া নামক দুর্গম বন এলাকায় নিয়ে আটকে রাখে।

সন্ত্রাসীরা তাকে ভয়ভীতি দেখানোর জন্য প্রথমে তিন রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। পরে প্রাণ বাঁচাতে চাইলে ১ লক্ষ টাকা চাঁদা দিতে বলে। এসময় সন্ত্রাসীরা তার সঙ্গে থাকা ১৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। দীর্ঘ প্রায় ৫ ঘন্টা আটকে রাখার পর হেমন্ত ত্রিপুরা, তবিন্দ ত্রিপুরা ও দাওয়া ত্রিপুরা নামে অভ্যার তিন গ্রামীর মাধ্যমে শুক্রবার সকালের মধ্যে ৮৫ হাজার টাকা পরিশোধ করার প্রতিশ্রুতি দিলে ঐ তিনজনের জিম্মায় তাকে ছেড়ে দেয়া হয়।সন্ত্রাসীরা ফাঁকা গুলি বর্ষণ করে তাকে হত্যার ভয় দেখায় এবং সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীকে অশ্লীলভাষায় গালিগালাজ করে।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ, রামগড় উপজেলা শাখার পক্ষ হতে এ সন্ত্রাসী ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় এবং সেই সাথে এ ঘটনায় দোষী ব্যক্তিদের অতিদ্রুত গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানায় অন্যথায় রামগড়ের নিরীহ-নির্যাতিত পাহাড়ী-বাঙ্গালীদের সাথে নিয়ে তীব্র আন্দোলনের মাধ্যমে প্রতিরোধ গড়ে তোলা হবে।

Exit mobile version