রামগড়ে ওএমএস’র আটা কালোবাজারে বিক্রির দায়ে ডিলারশীপ বাতিল

fec-image

খাগড়াছড়ির রামগড়ে ওএমএস’র আটা কালোবাজারে বিক্রির অভিযোগে পৌরসভার সোনাইপুল বাজার এলাকার ডিলার মেসার্স হারুণ ট্রেডার্সের ডিলারশীপ বাতিল করা হয়েছে। উপজেলা প্রশাসনের পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ আদেশ দেন।

মঙ্গলবার (১৭ মে) সকালে রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাতের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালিত হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রামগড় পৌর এলাকার তিনটি স্থানে তিনজন ডিলারের মাধ্যমে খোলা বাজারে ওএমএস’র চাল ও আটা বিক্রি করা হয়। প্রতি ডিলারকে দৈনিক ১৫০০ কেজি চাল ও ১০০০ কেজি আটা বরাদ্দ দিয়ে জনপ্রতি ৫ কেজি হারে বি ৩০ টাকা কেজি দরে চাল ও ১৮ টাকা দরে আটা বিক্রির নিয়ম। অথচ পৌরসভার সোনাইপুল বাজার এলাকার ডিলার মেসার্স হারুন ট্রেডার্সের মালিক মো. হারুনের বিরুদ্ধে অভিযোগ উঠে তিনি ন্যায্যমূল্যের চাল ও আটা গরীব লোকজনদের কাছে বিক্রি করছে না। সেগুলো অধিক দামে স্থানীয় ব্যবসায়িদের কাছে গোপনে বিক্রি করেন। দীর্ঘদিনের এমন অভিযোগের প্রেক্ষিতে উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযানে নামেন। মঙ্গলবার পরিচালিত এ অভিযানে ডিলার হারুণের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা পান আদালত। সোনাইপুল বাজারের আলমগীর স্টোরর কাছে ওএমএস’র প্রায় ২০০ কেজি আটা অধিকমূল্যে গোপনে বিক্রির প্রমাণ পান ভ্রাম্যমাণ আদালত।

সংশ্লিষ্ট ডিলার মো. হারুণ এ ব্যাপারে আদালতের কাছে লিখিতভাবে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন। এ অবস্থায় ওএমএস ডিলার খোলা বাজারে খাদ্যশস্য বিক্রয় (ওএমএস) নীতিমালা, ২০১৫ এর ১২(খ) এর অঙ্গীকারনামা ভঙ্গ করায় মেসার্স হারুন ট্রেডার্সেরর ওএমএস ডিলারশীপ বাতিল করে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত জানান, সোনাইপুল বাজার এলাকায় শীঘ্রই নতুন ডিলার নিয়োগ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন