রামগড়ে চাঁদাবাজীতে জড়িত থাকার অভিযোগে পুলিশ সদস্য ক্লোজ

xcdf5

খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ি’র মানিকছড়ি উপজেলার গচ্ছাবিল বাজারে তামাকের গাড়ির গতিরোধ করে চালককে মারধোর করে চাঁদাবাজীর অভিযোগে হাতিমুড়া ক্যাম্পের পুলিশ সদস্য মোঃ মওদুদ’কে অবশেষে খাগড়াছড়ি পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে বলে জানা গেছে।

অভিযোগ রয়েছে দীর্ঘদিন ধরে হাতিমুড়া ক্যাম্প ও হাফছড়ি পুলিশ ফাঁড়ির অসাধু কিছু পুলিশ সদস্য রাতের আঁধারে অর্থ বানিজ্যের মাধ্যমে বিভিন্ন চোরা কার্বারীদের অবৈধ মাদক দ্রব্য, কাঠ ও রাবার পাচার কাজে সহযোগিতা করে আসছে। আর এসব অবৈধ কাজে হাফছড়ি পুলিশ ফাঁড়ির আইসি আব্দুল আজিজ, পুলিশ সদস্য রুপ কুমার চাকমা ও হাতিমুড়া ক্যাম্পের আইসি মোঃ শাহাবুদ্দিন জড়িত বলে অভিযোগ উঠেছে।

উল্লেখ্য, বর্তমান হাফছড়ি পুলিশ ফাঁড়ির আইসি আব্দুল আজিজকে ইতিপূর্বে বিভিন্ন অপকর্মে লিপ্ত থাকার অভিযোগে বদলী করলেও বিশেষ উদ্যেশ্য থাকার কারণে বারবার হাফছড়ি ফাঁড়িতে বদলী হয়ে আসেন। তবে অভিযুক্তরা অভিযোগ অস্বীকার করে বলেন, তারা এসব কাজে জড়িত নন।  

প্রসঙ্গত, শুক্রবার রাত দেড়টার দিকে খাগড়াছড়ি থেকে চট্টগ্রামগামী তামাক ভর্তি একটি ট্রাক (চট্ট মেট্রো-ট-১১.৪১৬৭) রামগড় উপজেলাধীন জালিয়াপাড়া বাজার ক্রস করলে ২টি মোটর সাইকেল যোগে ৬ব্যাক্তি ট্রাকটিকে পিছন থেকে তাড়া করে। পরে ট্রাক চালক দ্রুত গাড়ি টেনে মানিকছড়ি উপজেলার গচ্ছাবিল বাজারে পৌছালে ট্রাকটির গতিরোধ করে চালককে মারধোর সহ ৫হাজার টাকা চাঁদাবাজীকালে স্থানীয় লোকজন তাদের তাড়া করে হাফছড়ি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোঃ আক্কাস আলী’কে আটক করে গণ ধোলাই দিয়ে মানিকছড়ি থানা পুলিশে হস্তান্তর করে। এসময় তার ব্যবহৃত মোটর সাইকেলটি (চট্ট মেট্রো-হ-১১-৯৬৪৭) আটক করা হয়। তবে তার সাথে থাকা বাকী ৫ জন পালিয়ে যেতে সক্ষম হয়।

স্থানীয়রা জনান, বাকী ৫জনের মধ্যে একজন পুলিশ সদস্য ছিলেন। এ বিষয়ে মানিকছড়ি থানায় ২০০২ সালের ৪/৫ ধারায় আইন-শৃংখলা ভঙ্গের অভিযোগে দ্রুত বিচার আইনে একটি দায়ের করা মামলা হয়েছে।

বিষয়টি প্রশাসনে জানাজানি হলে পর দিন দুপুরে ঘটনার সাথে জড়িত পুলিশ সদস্যকে খাগড়াছড়ি পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চাঁদাবাজী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন