রামগড়ে দুদকের কমিটির বিরুদ্ধেই বিস্তর অভিযোগ

Ramgrah ACC Photo (2) 27-10-2015

নিজস্ব সংবাদদাতা, রামগড়:
রামগড়ে আজ মঙ্গলবার অনুষ্ঠিত দুর্নীতি বিরোধী গণ শুনানী অনুষ্ঠানে খোদ উপজেলা দুর্নীতি দমন কমিটির বিরুদ্ধেই বিস্তর গুরুতর অভিযোগ উঠেছে। নানা অভিযোগের মুখে দুদকের রামগড় উপজেলা কমিটির কেউ কেউ অডিটরিয়াম ত্যাগ করার ঘটনাও ঘটেছে।

রামগড় উপজেলা নির্বাহি অফিসারের স্বাক্ষরে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক ‘গণ শুনানী’ অনুষ্ঠানে স্থানীয় বিভিন্ন সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিসহ নানা পেশাজীবির গণ্যমান্য ব্যক্তিবর্গকে আমন্ত্রণ জানানো হয়। উপজেলা নির্বাহি অফিসারের পত্রের প্রেক্ষিতে আজ মঙ্গলবার উপজেলা অডিটরিয়ামে আমন্ত্রিত ব্যক্তিবর্গ এ গণ শুনানী অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। অনুষ্ঠানে উপজেলা নির্বাহি অফিসার মো: ইকবাল হোসেন সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন দুদকের রাঙ্গামাটির আঞ্চলিক উপ পরিচালক শফিকুর রহমান।

অনুষ্ঠান শুরুতে স্থানীয় কয়েকটি বিষয় নিয়ে অংশগ্রহণকারীদের পক্ষ থেকে বক্তব্য উত্থাপিত হয়। দুদকের কমিটি গঠন সংক্রান্ত এক প্রশ্নের উত্তরে প্রধান অতিথি উপ পরিচালক শফিকুর রহমান স্থানীয় গ্রহণযোগ্য, অরাজনৈতিক, দুর্নীতিমুক্ত, সাদা মনের মানুষকে নিয়ে কমিটি গঠনের নিয়ম এমন বক্তব্য পেশের পরই রামগড় উপজেলা কমিটি নিয়ে ব্যাপক অভিযোগ তোলা হয় অনুষ্ঠানে।

রামগড় পৌরসভার কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ মো: বাদশা মিয়া অভিযোগ করে বলেন, দুদকের রামগড় উপজেলা কমিটিতে এমন একজনকে সহসভাপতি নির্বাচিত করা হয়েছে যিনি বিএনপির সক্রিয় সদস্য এবং বিগত বিএনপি সরকারের আমলে তার বাড়িঘর লুটপাটসহ নানা সন্ত্রাস ও দুর্নীতির সাথে প্রত্যক্তভাবে জড়িত। থানায় হত্যা মামলাসহ অসংখ্য মামলা রয়েছে তার নামে। কমিটির অধিকাংশ ব্যক্তিই নানা অনিয়ম, দুর্নীতির সাথে জড়িত।

পৌরসভার অপর কাউন্সিলর ও উপজেলা পরিষদের মহিলা সদস্য ফাতেমা খাতুন তার বক্তব্যে বলেন, কবে, কে এখানে দুদকের কমিটি করেছে তা কেউ জানেনা। কমিটির লোকজন কিভাবে দুর্নীতি প্রতিরোধ করবে তাদের বিরুদ্ধেই তো নানা অভিযোগ রয়েছে।

সাবেক ইউপি চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সদস্য শের আলী ভুইয়া তার বক্তব্যে উপজেলা কমিটি সম্পর্কে কঠোর সমালোচনা করে বলেন, অরাজনৈতিক ব্যক্তিদের বাদ দিয়ে বির্তকিত ও রাজনৈতিকদলের সাথে প্রত্যক্ষ পরোক্ষভাবে জড়িত ব্যক্তিদের নিয়ে কমিটিটি গঠন করা হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: মোস্তফা হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের, রামগড় থানার অফিসার ইনচার্জ মো: মাইন উদ্দিন খান, পৌরসভার প্যানেল মেয়র-১ সাহাব উদ্দিন ও দুদকের রামগড় উপজেলা কমিটির সভাপতি শাহ আলম প্রমূখ।

এদিকে উপজেলা কমিটির সদস্যদের বিরুদ্ধে অভিযোগের ঝড় উঠলে অনুষ্ঠান সঞ্চালনের দায়িত্ব পালনকারী উপজেলা কমিটির সহ সভাপতি মো: নিজাম উদ্দিন মঞ্চ ছেড়ে অন্যত্র চলে যান বলে জানান এক অংশগ্রহণকারী। ঐ অংশগ্রহণকারী আরও জানান, এসময় আরও কয়েকজন সদস্য ও অডিটরিয়াম ত্যাগ করেন।

দুর্নীতি প্রতিরোধ বিষয়ক এ গণ শুনানী অনুষ্ঠানে রামগড় উপজেলা কমিটির বিরুদ্ধে গুরুতর সব অভিযোগ উত্থাপনের কথা স্বীকার করে অনুষ্ঠানের সভাপতি ও উপজেলা নির্বাহি অফিসার মো: ইকবাল হোসেন বলেন, কমিটিটি তাঁর দায়িত্বকালীন সময়ে গঠিত হয়নি। সরকারি নির্দেশনা অনুসারে তিনি এ গণ শুনানীর আয়োজন করেছেন বলে জানান। দুদকের রামগড় উপজেলা কমিটির সভাপতি শাহ আলম এ ব্যাপারে বলেন, শীর্ঘ্রই যোগ্য ব্যক্তিদের নিয়ে নতুন কমিটি গঠনের উদ্যোগ নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন