parbattanews

রামগড়ে ‘পুতুল ফাউন্ডেশন’ জনকল্যাণে অন্যন্য দৃষ্টান্ত হবে : কংজরী চৌধুরি

 

নিজস্ব প্রতিবেদক, রামগড়:

খাগড়াছড়ির রামগড়ে নবপ্রতিষ্ঠিত ‘পুতুল ফাউন্ডেশন’ শিক্ষা, স্বাস্থ্যসহ জনসেবার এক অন্যন্য দৃষ্টান্ত হবে আগামীতে। জনকল্যাণে নিজেদের নিবেদিত করতে সকলকেই এ ধরণের প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত থাকতে হবে।

সোমবার (২৫মার্চ) পুতুল ফাউন্ডেশনের উদ্যোগে পুতুল স্মৃতি মেধা বৃত্তি ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরি এ কথা বলেন।

তিনি আরও বলেন, মৌলিক অধিকারের মধ্যে শিক্ষা ও স্বাস্থ্য অধিক গুরুত্বপূর্ণ। পুতুল ফাউন্ডেশন মানুষের এ দুটি অপরিহার্য চাহিদা নিয়ে কাজ শুরু করেছে। এটা অত্যন্ত প্রশংসনীয়। সমাজে ধনীরা জনকল্যাণে এভাবে উদ্যোগী হয়ে এগিয়ে আসলে দরিদ্র অসহায় মানুষগুলো ভালভাবে বেঁচে থাকবে।

জনহিতকর কাজে নিজের সম্পৃক্ততায় গর্ববোধ করেন চেয়ারম্যান কংজরী চৌধুরি। এছাড়াও তিনি পুতুল ফাউন্ডেশনের সাথে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। তিনি এ ফাউন্ডেশনের জন্য এক লাখ টাকা অনুদান প্রদানেরও ঘোষণা দেন।

উপজেলা অডিটোরিয়ামে পুতুল ফাউন্ডেশনের চেয়ারম্যান মতিলাল দেবনাথের সভাপতিত্বে মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রামগড় উপজেলা নির্বাহি অফিসার উম্মে ইসরাত, রামগড় সরকারি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মুহাম্মদ জয়নুল আবেদীন, রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মো. ফরহাদ, খাগড়াছড়ি জেলা পরিষদের সাবেক সদস্য মংপ্রু চৌধুরি, উপজলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আতিকুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ তারেক মো. আব্দুল হান্নান।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন রামেশ্ব শীল, পুতুল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ঢাকা মেডিক্যাল কলেজের সহযোগি অধ্যাপক ডা. নিখিল চন্দ্র নাথ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবু কায়সার, রামগড় সরকারি উচ্চ বিদালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল কাদের, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফয়জার রহমান।

অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক মো: নিজাম উদ্দিন লাভলু।

আলোচনাসভা শেষে পুতুল ফাউন্ডেশনের পক্ষ থেকে রামগড় সরকারি উচ্চ বিদ্যালয় ও বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী মো. আফসার উদ্দিন ও মাওয়াংশ্যেয় মারমা সমাপ্তিকে পুতুল স্মৃতি মেধাবৃত্তির জনপ্রতি ১০ হাজার টাকার চেক ও ক্রেস্ট এবং বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম ও অস্টম শ্রেণীর ছাত্রী যথাক্রমে ইশরাত জাহান ইভা ও ঐশি মজুমদার এবং সরকারি উচ্চ বিদ্যালয়ের সপ্তম ও অস্টম শ্রেণীর ছাত্র যথাক্রমে মো. আব্দুল্লাহ বিন মাসুম ও মো. রায়হানকে ক্রেস্ট ও পুরষ্কার প্রদান করা হয়।

এছাড়া পুতুল ফাউন্ডেশনের পক্ষ থেকে রামগড়স্থ বিবেকানন্দ অনাথালয়ের জন্য সহায়তা হিসেবে ১০ হাজার টাকার চেক প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ এসব চেক, ক্রেস্ট ও পুরুস্কার বিতরণ করেন।

Exit mobile version