রামগড়ে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত

fec-image

খাগড়াছড়ির রামগড়ে আনন্দ উদ্দীপনার মধ্যদিয়ে উদযাপিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস।

শুক্রবার (১৭ মার্চ) উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়।

সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার মাধ্যমে কর্মসূচির সূচনা হয়। আনন্দ শোভাযাত্রা পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে অবিস্থত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শেষ হয়।

পরে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, রামগড় পৌরসভা, বাংলাদেশ আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনসহ স্থানীয় বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সেচ্ছাসেবী সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানেরর পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলা মিলনায়তনে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মমতা আফরিনের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি। বিশেষ অতিথি ছিলেন রামগড় সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার নাজিম উদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাস, থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাছিনা আক্তার, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা উম্রাচিং চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় স্থানীয় বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও জনপ্রতিনিধি, শিক্ষক শিক্ষার্থী, সাংবাদিক এবং অন্যান্য সম্মানিত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এছাড়া বিকালে প্রীতি ফুটবল ও সন্ধ্যায় বিজয় ভাস্কর্য চত্বরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অন্যদিকে, উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, দলীয় অফিসে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কেক কাটা হয়। এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা হোসেন, সাধারণ সম্পাদক ও পাতাছড়া ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম আলমগীর, রামগড় পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মো. রফিকুল আলম কামালসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জাতীয় শিশু দিবস, বঙ্গবন্ধু, রামগড়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন