রামগড়ে মোবাইল কোর্টের খবরে দোকানে তালা দিয়ে ব্যবসায়ী উধাও

fec-image

খাগড়াছড়ির রামগড়ে করোনা ভাইরাসের দোহাই দিয়ে কয়েকদিন ধরে চাল ও পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য দফায় দফায় বাড়িয়েছে ব্যবসায়ীরা। এ অবস্থায় শনিবার(২১ মার্চ) ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযানে নামে উপজেলা প্রশাসন।

অভিযানের খবর পেয়ে রামগড় বাজারের চাল ও মুদি মালের অনেক ব্যবসায়ী তাদের দোকান এবং গুদামে তালা দিয়ে দ্রুত লাফাত্তা হয়ে যায়। রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আ.ন.ম বদরুদ্দোজা এ মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এ সময় ভ্রাম্যমাণ আদালত বাজারের বেশ কয়েকটি চাল ও মুদি মালের দোকানে অভিযান চালান। তিনটি দোকানে মূল্য তালিকা টাঙানো না থাকায় আরাফাত স্টোর, জালাল স্টোর ও আলম স্টোরের মালিককে তিন হাজার টাকা করে তিন ব্যবসায়ীকে মোট নয় হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আ.ন.ম বদরুদ্দোজা অহেতুক দ্রব্য মূল্য বাড়ানো হলে পরবর্তীতে অধিকহারে আর্থিক জরিমানাসহ কঠোর শাস্তি দেয়া হবে বলে ব্যবসায়ীদের সতর্ক করেন। তিনি এ ব্যাপারে ভোক্তাদেরও সচেতন হয়ে প্রশাসনকে দ্রব্যমূল্যের তথ্য জানাতে অনুরোধ করেন।

ভ্রাম্যমান আদালতের অভিযানে অন্যান্যের মধ্যে রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ ত্রিপুরা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শামসুজ্জামান ও স্থানীয় পৌরসভার কাউন্সিলর উপস্থিত ছিলেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আ.ন.ম বদরুদ্দোজা বলেন, বাজার নিয়ন্ত্রণে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন