parbattanews

রামগড়ে ৩ ইট ভাটার মালিককে ৩ লক্ষ টাকা জরিমানা 

খাগড়াছড়ির রামগড়ে হাইকোর্টের নির্দেশ অমান্য করে ৩টি ইটের ভাটার কার্যক্রম  চালু রাখায় ৩ লক্ষ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

বুধবার(১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহি  ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত রামগড় পৌরসভা এলাকায় অবস্থিত নুরজাহান ব্রিকসের মালিক মো. আব্দুল মান্নান, নুরুল ইসলাম ব্রিকসের নুরুল ইসলাম পাটোয়ারী ও হাজেরা ব্রিকসের মালিক হাফেজ আহমদ ভুইয়াকে  ১  লক্ষ টাকা করে তিন মালিককে ৩ লক্ষ টাকা জরিমানা করেন।

উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহি ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত জানান, হাইকোর্টের নির্দেশ অমান্য করে ইটের ভাটাগুলো ইট পোড়ানোসহ সকল কার্যক্রম চালাচ্ছে, এমন অভিযোগ পেয়ে বুধবার সন্ধ্যায় তিনটি ইটের ভাটায় অভিযান চালানো হয়। অভিযানে হাইকোর্টের নির্দেশ অমান্যের সত্যত্যা পাওয়ার পর তিন মালিককে এক লক্ষ  টাকা করে জরিমানা করা হয়

প্রসঙ্গতঃ মহামান্য হাইকোর্টের নির্দেশ অনুযায়ী গত ১২ ফেব্রুয়ারি উপজেলার লাইসেন্সবিহীন ৯টি ইটের ভাটায় লাল পতাকা ও  সাইনবোর্ড টাঙিয়ে সকল কার্যক্রম বন্ধ করে দেন উপজেলা প্রশাসন।

Exit mobile version