রামগড় উপজেলা নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দোড়ঝাঁপ শুরু

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি:
 উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর খাগড়াছড়ির রামগড় উপজেলা নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে। উপজেলা জুড়ে বইতে শুরু করছে নির্বাচনী হাওয়া । কারা প্রার্থী হবেন তা নিয়ে সরকারী দল ও সংসদ নির্বাচন বর্জনকারী বিএনপির মধ্যে চলছে নানা হিসাব নিকাশ। উপজেলায় প্রায় ডজন খানেক প্রার্থী চেয়ারম্যান পদে মনোয়ন কিনতে পারেন। বিএনপি নির্বাচনে আসবে এমন খবরে দলের তৃণমূল পর্যায়ে রাজনৈতিক মাঠ যেন প্রাণ ফিরে ফেতে শুরু করেছে। বিভিন্ন দলের সমর্থকদের আলোচনা সমালোচনায় চায়ের কাপে গরম করে তুললেও যার যার পছন্দের প্রার্থীদের মধ্যে সৎ, যোগ্য  ও শিক্ষিত প্রার্থী নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষন।

উপজেলা চেয়ারম্যানের চেয়ারটি ধরে রাখতে উপজেলার বর্তমান চেয়ারম্যান  ও স্থানীয় সংগঠন নাগরিক পরিষদের সভাপতি বেলায়েত হোসেন ভূঁইয়া আবারো প্রার্থী হবেন বলে সংগঠনটির বর্ধিত সভায় চুরান্ত সিন্ধান্ত গ্রহন করা হয়েছে।

এদিকে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ থেকে মনোয়ন পেতে ইতোমধ্যে একাদিক প্রার্থীর দোড়ঝোঁপ শুরু হয়েছে। দলের মনোয়ন তালিকায় বর্তমান দলের দায়িত্বে থাকা জোষ্ঠনেতা উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোস্তফা হোসেন, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ও সাবেক সাংসদ আলীম উল্ল্যাহ, উপজেলা আওয়ামীলীগের সা. সম্পাদক ও বর্তমান ১ নং রামগড় ইউপি চেয়ারম্যান শাহ আলম, উপজেলা আওয়ামীলীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কাজী রফিকুল ইসলাম মিন্টু, দলের সদস্য ও  সাবেক ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান।
তাছাড়া উপজেলা বিএনপি’র একক প্রার্থী হিসেবে দলের উপজেলা সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ফরহাদ নির্বাচনী মাঠে লড়াই করবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

অন্য দিকে খাগড়াছড়ি জেলা ছাত্রদলের সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন রিপন  স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা নির্বাচনী লড়াইয়ে থাকার কথা জানিয়েছেন।
এদিকে ভাইস চেয়ারম্যান থেকে মনোয়ন সংগ্রহ করেছেন বর্তমান ভাইস চেয়ারম্যান মংসাপ্রু কার্বারী। অপরদিকে গতবারের ভাইস চেয়ারম্যান থেকে লড়াই করা উপজেলা পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক আবদুল জলিল, উপজেলা  পৌর বিএনপির সভাপতি ও বর্তমান ৭ নং পৌর কাউন্সিলর জসিম উদ্দিন।  উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি হাজী রফিকুল ইসলামের পুত্রবধূ  খাদিজা বেগম মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ নেবেন বলে জানাগেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন