রামগড় ও মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান রোববার থেকে অফিস করবেন

Ramgarh-Matiranga

মুজিবুর রহমান ভুইয়া :

শপথ গ্রহনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করলেন বিএনপি সমর্থিত রামগড় উপজেলা পরিষদের  চেয়ারম্যান মো: শহীদুল ইসলাম ভুইয়া ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু। আগামী রোববার থেকে আনুষ্ঠানিকভাবে অফিস করবেন বলে পার্বত্যনিউজকে জানান এ দুই নবীন জনপ্রতিনিধি।

গত বৃহষ্পতিবার বিকালে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহ‘র কাছে শপথ গ্রহণের পরপরই এ দুই চেয়ারম্যান খাগড়াছড়ি জেলা বিএনপির কার্যালয়ে গেলে সেখানে দায়িত্ব গ্রহণ করায় তাদেরকে ফলেল শুভেচ্ছায় বরণ করে নেয় খাগড়াছড়ি জেলা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র আবু ইউসুফ চৌধুরীসহ বিএনপি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় নবনির্বাচিত দুই চেয়ারম্যান আবারো বিএনপির নেতৃকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে নেতাকর্মীদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।

পরে নিজের অনুভুতি প্রকাশ করে রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: শহিদুল ইসলাম ভুইয়া ফরহাদ পার্বত্যনিউজকে বলেন, একসময় শান্তি ও সম্প্রীতর রামগড় আজ সন্ত্রাসের জনপদে পরিনত হয়েছে। রামগড়কে সন্ত্রাস মুক্ত করা সহ রামগড়ের ভেঙ্গেপড়া শিক্ষা ব্যবস্থায় পরিবর্তনসহ এলাকার রাস্তাঘাটের উন্নয়নে গুরুত্বারোপ করার পরিকল্পনার কথা জানান তিনি।

উন্নয়নমুলক কাজে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মতামতকে প্রাধান্য দেয়ার কথা জানিয়ে মো: শহিদুল ইসলাম ভুইয়া ফরহাদ বলেন, ‘আলোকিত রামগড়’ বিনির্মানে সব ধরনের উদ্যোগ গ্রহণ করা হবে। দলমতের উর্ধ্বে উঠে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সৌহার্দ বজায় রাখার বিষয়টি অগ্রাধিকার পাবে বলেও জানান নবীন এ জনপ্রতিনিধি।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান তাজুল ইসলাম দায়িত্ব গ্রহণের পর সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষাসহ মাটিরাঙ্গার শিক্ষা এবং স্বাস্থ্যসেবার উন্নতি করার লক্ষ্যে কাজ করবেন বলে পার্বত্যনিউজকে জানান। তিনি বলেন, সকল মহলের সাথে পরামর্শ গ্রহণ করে যেকোন কর্মপন্থা নির্ধারণ করা হবে। মাটিরাঙ্গা উপজেলা পরিষদকে সার্বজনীন প্রতিষ্ঠানে পরিনত করে জনকল্যাণে কাজ করবেন বলেও জানান মাটিরাঙ্গার এ তরুন জনপ্রতিনিধি।

এদিকে তরুন দুই জনপ্রতিনিধি রোববার থেকে অফিস করবেন এমন খবরে তাদের কর্মী-সমর্থক আর শুভাকাঙ্খীরা বেশ উদ্বেলিত। তাদের অনেকেরই প্রত্যাশার মাত্রাও বেড়ে গেছে কয়েকগুন। রোববার দিনের শুরুতেই নতুন জনপ্রতিনিধিদের বরণ করে নিতে প্রস্তুত এ দুই উপজেলা।

অনেকে আবার তাদেরকে কাজের সুযোগ দেয়াসহ এলাকার সার্বিক উন্নয়নে সহযোগিতা করতে সরকারী দলের স্থানীয় নেতাদের প্রতি আহবান জানিয়ে বলেছেন, তরুন এ দুই জনপ্রতিনিধিকে কাজে লাগানোর সুযোগ হাতছাড়া করা সরকারী দলের উচিত হবেনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন