কাজের অগ্রগতি পরির্দশনকালে আগরতলার সহকারী হাই কমিশনার

‘রামগড় স্থলবন্দরের অমীমাংসিত সীমান্ত সমস্যা দ্রুত সমাধানের উদ্যোগ নেওয়া হবে’

fec-image

রামগড় স্থলবন্দরের অবকাঠামো উন্নয়ন প্রকল্পের কাজ শুরুর লক্ষ্যে ভারতের সাথে সীমান্ত সংক্রান্ত অমীমাংসিত সমস্যার দ্রুত সমাধানের উদ্যোগ নেওয়ার কথা বলেছেন, ত্রিপুরার রাজধানী আগরতলায় নিযুক্ত বাংলাদেশের সহকারী হাই কমিশনার আরিফ মোহাম্মদ।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) রামগড়-সাব্রুম স্থলবন্দর ও ইমিগ্রেশনের অবকাঠামো নির্মাণ কাজের অগ্রগতি দেখতে এসে সাংবাদিকদের তিনি এ উদ্যোগের কথা বলেন। তিনি বলেন, রামগড়-সাব্রুম স্থলবন্দর চালু হলে ভারতের উত্তর-পূবাঞ্চলের রাজ্যের সাথে বাংলাদেশের ব্যবসায়িক ক্ষেত্র সম্প্রসারিত হবে। এ স্থলবন্দর দুদেশের সর্ম্পকের মাইল ফলক হবে। সাব্রুম অংশে ইতোমধ্যে রেল সার্ভিস চালু হয়েছে। জাতীয় মহা সড়কের সাথে সাব্রুম সংযুক্ত হয়েছে। এ সব কিছুই করা হয়ছে রামগড়- সাব্রুম স্থলবন্দরকে কেন্দ্র করে। বাংলাদেশ অংশে সীমান্ত সংক্রান্ত সমস্যার কারণে বন্ধ থাকা রামগড় স্থলবন্দরের অবকাঠামো উন্নয়ন প্রকল্পের কাজ শুরু করার জন্য এ অমীমাংসিত সমস্যার দ্রুত সমাধানের জন্য ভারত সরকার, ত্রিপুরা রাজ্য সরকার ও ভারতীয় সীমান্তরক্ষীবাহিনী বিএসএফের প্রধানের সাথে যোগাযোগ করবেন বলে জানান।

সাব্রুম ও রামগড়ে ইমিগ্রেশন চালুর প্রস্তুতিমূলক কাজের অগ্রগতি সন্তোষজনক উল্লেখ করে তিনি বলেন, খুব সহসা ইমিগ্রেশন কার্যক্রম চালু করা হবে।

এসময় আগরতলার সহকারী হাই কমিশনারের কার্যালয়ের ফাস্ট সেক্রারি মো. রেজাউল হক চৌধুরী ও মো. আল আমিন তার সফর সঙ্গী ছিলেন। তিনি রামগড়-সাব্রুম স্থলবন্দরের সংযোগকারী বাংলাদেশ ভারত মৈত্রী সেতু পরিদর্শন করেন। সেতুর শূন্যরেখায় রামগড় উপজেলা নির্বাহী অফিসার খন্দোকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত সহকারী হাই কমিশনারকে অর্ভ্যথনা জানান।

এসময়, সহকারী হাই কমিশার রামগড় স্থলবন্দর ও ইমিগ্রেশন ভবন নির্মাণের কজের অগ্রগতি বিষয়ে উপজেলা নির্বাহী র্কমর্কতা খন্দোকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাতের সাথে আলোচনা করেন। এ সময় ৪৩ বিজিবির এডি মো. রাজু, রামগড় থানার ওসি (তদন্ত) রাজীব কর উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রামগড়, স্থলবন্দর
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন