parbattanews

রামুতে অগ্নিকাণ্ডে মুদি দোকান পুড়ে ছাই, ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি

কক্সবাজারের রামুতে আকস্মিক অগ্নিকাণ্ডে মুদির দোকান পুড়ে গেছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) ভোর সাড়ে ৪টায় রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের অফিসেরচর এলাকায় রামু-মরিচ্যা সড়কের পার্শ্ববর্তী ব্যবসায়ী সাইফুল ইসলামের টিনশেড মুদি দোকানে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এ ঘটনায় দোকানে থাকা ৮ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। দুই কক্ষ বিশিষ্ট দোকান ঘরটিও পুরোপুরি পুড়ে গেছে। ক্ষতিগ্রস্তরা জানান- এতে ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সাইফুল ইসলাম ওই এলাকার মৃত বদিউল আলমের ছেলে। তিনি জানান, ভোরে নামাজ পড়ার জন্য উঠে মসজিদে যান। সেখানে শুনতে পান তার দোকানের পেছনের অংশে আগুন জ্বলতে শুরু করেছে। আগুনের তীব্রতা বেশি থাকায় দোকান খুলতেও পারেননি। ফলে সব মালামাল পুড়ে যায়।

তিনি আরো জানান,নিজের পূঁজি ছাড়াও একাধিক ব্যাংক ও বেসরকারি সংস্থা থেকে ঋণ নিয়ে এ ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছেন। তাই এসব ঋণ পরিশোধ কীভাবে করবেন এবং সংসার চালানো সেই চিন্তায় তিনি এখন দিশেহারা হয়ে পড়েছেন।

এদিকে অগ্নিকাণ্ড শুরুর আধঘণ্টা পর রামু ফায়ার সার্ভিসের কর্মীরা অগ্নিকাণ্ডস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। তবে ততক্ষণে পুড়ে একাকার হয়ে যায় দোকানগৃহ সহ সব মালামাল।

শুক্রবার, বিকালে অগ্নিকাণ্ড ভস্মীভূত দোকানটি পরিদর্শন করেন- রামু উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মুস্তফা। তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সাইফুল ইসলামকে আর্থিক সহায়তা প্রদান করেন।

রামু ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সোমেন বড়ুয়া জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীয়া ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ করে ।প্রাথমিকভাবে বিদ্যুতের শর্ট সাকিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

Exit mobile version