“ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে এ দেশের শিক্ষক সমাজের ভূমিকা ছিলো সবচেয়ে গৌরবের”
রামুতে শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠানে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল

ধর্মীয় অপব্যাখ্যা দিয়ে শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের পাঁয়তারা চালাচ্ছে

fec-image

তিনি বলেন, বর্তমানে প্রাথমিক শিক্ষা ব্যবস্থা নিয়ে অনেকে ধর্মীয় অপব্যাখ্যা দিয়ে শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের পাঁয়তারা চালাচ্ছে। বিজ্ঞান, কৃষি, কারিগরি, প্রকৌশল সব শিক্ষার মূল হলো ইসলামের শিক্ষা। এ শিক্ষা ব্যতীত মানুষের কল্যাণ হয় না।

রামুতে বর্ণিল আয়োজনে সম্পন্ন হলো প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়ন বিষয়ক আলোচনা সভা ও অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় এবং নবীন শিক্ষকদের বরণ অনুষ্ঠান।

মঙ্গলবার (২৮ ফেব্রয়ারি) বিকাল ৪ টায় রামু উপজেলা পরিষদের নবনির্মিত হলরুমে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি রামু উপজেলা শাখা আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন,কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

এ সময় অনুষ্ঠানে এমপি কমল বলেন, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে এ দেশের শিক্ষক সমাজের ভূমিকা ছিলো সবচেয়ে গৌরবের। মানুষ গড়ার পাশাপাশি শিক্ষকরা দেশের উন্নয়ন ও অগ্রগতিতে অনন্য অবদান রাখছে। এজন্য শিক্ষকরা সবসময় সমাজ ও রাষ্ট্রে সর্বোচ্চ সম্মানের দাবিদার।

তিনি আরও বলেন, বর্তমানে প্রাথমিক শিক্ষা ব্যবস্থা নিয়ে অনেকে ধর্মীয় অপব্যাখ্যা দিয়ে শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের পাঁয়তারা চালাচ্ছে। বিজ্ঞান, কৃষি, কারিগরি, প্রকৌশল সব শিক্ষাই ইসলামের শিক্ষা। এসব শিক্ষা ব্যতীত মানুষের কল্যাণ হয়না। মহানবী (স.) নিজেই শিক্ষা অর্জনের জন্য সুদূর চীন দেশে যেতে বলেছেন। অথচ চীন তৎকালীন এবং বর্তমানেও অমুসলিম অধ্যুষিত রাষ্ট্র ।

তিনি রামু উপজেলার ২৫০ শতাধিক অবসরপ্রাপ্ত ও নবীন শিক্ষকদের সংবর্ধিত করার এ মহান উদ্যোগ নেয়ায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি রামু উপজেলা শাখার নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান এবং এ ধরনের আয়োজন ভবিষ্যতে অব্যাহত রাখার আহবান জানান।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি রামু উপজেলা শাখার সভাপতি অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম চৌধুরী সেলিমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রামু উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মো. আজিজুল হক, রামু উপজেলা প্রকৌশলী মো. মঞ্জুর হাসান ভূঁইয়া।

শিক্ষক রমজান আলী ও নিরুপমা বড়ুয়া বেবীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিদায়ী শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন, মৌলানা মোহাম্মদ তৈয়ব, হোসনে আরা, ফরিদ আহমদ, মালতী বড়ুয়া, হাফেজ আহমদ ও সুগত রঞ্জন বড়ুয়া প্রমুখ।

এছাড়া নবাগত শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন, সিরাজুল ইসলাম ও আতিকুর রহমান।

স্বাগত বক্তব্য ও শুভেচ্ছা বক্তব্য রাখেন, অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় এবং নবীন শিক্ষকদের বরণ অনুষ্ঠান উদযাপন পরিষদের আহবায়ক রেজাউল করিম ও সদস্য সচিব মো. ছৈয়দ নুর।

আয়োজকদের পক্ষে বক্তব্য রাখেন, আ ন ম আজগর হোছাইন, সন্তোষ শর্মা, এনামুল হক, তাজ উদ্দিন, সুরজিত বড়ুয়া ক্যালসন, জসিম উদ্দিন চৌধুরী, লাভলী বড়ুয়া , বিভাষ বড়ুয়া ও সালাহ উদ্দিন।

উল্লেখ্য,অনুষ্ঠানে বশির আহমদ পবিত্র কোরআন তেলাওয়াত, সুমন বড়ুয়া পবিত্র ত্রিপিটক এবং মেঘনা রানী শর্মা পবিত্র গীতা পাঠ করেন।

অনুষ্ঠানে রামু উপজেলার ১১ ইউনিয়নের বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০১২ সাল থেকে অবসরপ্রাপ্ত ৭৭ জন প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষক এবং ২০১৭ সাল থেকে নিয়োগপ্রাপ্ত ১৭৫ জন নবীন শিক্ষককে সংবর্ধিত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল সংবর্ধিত বিদায়ী শিক্ষকদের ক্রেস্ট এবং নবীন শিক্ষকদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে সংবর্ধিত করেন।

এর আগে বিকাল ৩টায় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল রামু উপজেলা প্রাণী সম্পদ কার্যালয় আয়োজিত প্রাণীসম্পদ প্রদর্শনীতে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন