রামুতে ইউনিয়ন পর্যায়ে ৭ আগস্ট টিকা পাবেন ২৫ বছরের উর্ধ্বে নাগরিক

fec-image

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের নির্দেশে ইউনিয়ন পর্যায়ে ‘ক্যাম্পেইন ফর কোভিড-১৯ ভ্যাকসিনেশন’ ৭ আগস্ট রামু উপজেলার ১১ ইউনিয়নে পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোবেল কুমার বড়ুয়া জানিয়েছেন, ওই দিন সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত সংশ্লিষ্ট ইউনিয়নের নির্দিষ্ট কেন্দ্রে (১’২’৩ নং ওয়ার্ডের) ২৫ বছর বয়সের উর্ধ্বে বাংলাদেশী নাগরিকদের টিকা দেওয়া হবে। এতে বয়স্ক, প্রতিবন্ধী ও নারীদের অগ্রাধিকার দেওয়া হবে। টিকা কেন্দ্রে আসার সময় মাস্ক পরিধানপূর্বক এনআইডি কার্ড এবং মোবাইল সাথে আনতে হবে।

তিনি আরও জানান, ইতিপূর্বে ৭,৮,৯ আগস্ট ৩ দিনব্যাপী টিকা কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নেয়া হলেও তা পরিবর্তন করে শুধুমাত্র ৭ আগস্ট (১দিন) এ ক্যাম্পেইন পরিচালনা করা হবে। যারা সুরক্ষা এ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন করেছেন, তাদের এনআইডি’র পরিবর্তে রেজিস্ট্রেশন কার্ডটি সাথে আনলে হবে।

রামুর উপজেলার ১১ ইউনিয়নের টিকা কেন্দ্রগুলো হলো- ফতেখাঁরকুল ইউনিয়নঃ রামু কেন্দ্রীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়। গর্জনিয়া ইউনিয়নঃ থোয়াঙ্গাকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়। ঈদগড় ইউনিয়নঃ ঈদগড় ইউনিয়ন পরিষদ। কাউয়ারখোপ ইউনিয়নঃ মনিরঝিল সরকারী প্রাথমিক বিদ্যালয়। রশিদনগর ইউনিয়নঃ উত্তর কাহাতিয়া পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নঃ দক্ষিণ মিঠাছড়ি উচ্চ বিদ্যালয়। রাজারকুল ইউনিয়নঃ রাজারকুল সরকারি প্রাথমিক বিদ্যালয় (২ নং ওয়ার্ড)। কচ্ছপিয়া ইউনিয়নঃ দোছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়। চাকমারকুল ইউনিয়নঃ চাকমারকুল ইউনিয়ন পরিষদ। জোয়ারিয়ানালা ইউনিয়নঃ উত্তর মিঠাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়। খুনিয়াপালং ইউনিয়নঃ খুনিয়াপালং সরকারী প্রাথমিক বিদ্যালয়।

‘ক্যাম্পেইন ফর কোভিড-১৯ ভ্যাকসিনেশন’ রামু উপজেলার ১১ ইউনিয়নে সফলভাবে সম্পন্ন করতে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোবেল কুমার বড়ুয়া।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন