রামুতে ইসলামী ব্যাংকের ইফতার মাহফিল

নিজস্ব প্রতিনিধি :

রামুতে ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. এর উদ্যোগে “রোজা ও তাকওয়ার আলোকে মানবিক ব্যাংকিং” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ জুন) বিকালে ইসলামী ব্যাংক রামু শাখা কার্যালয়ে আয়োজিত এ আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ এ,কে,এম ফজলুল করিম। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিডেট রামু শাখার ব্যবস্থাপক মোহাম্মদ আবদুল আজিম।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রামু উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মাহবুবুল করিম, রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ছালামত উল্লাহ, ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো, নব নির্বাচিত চেয়ারম্যান ফরিদুল আলম, চাকমারকুল ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, কাউয়ারখোপ ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান মোস্তাক আহমদ, রামু কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল হক, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. এর চকরিয়া শাখার এভিপি জাহাঙ্গীর আলম, বিশিষ্ট ব্যবসায়ি গিয়াস উদ্দিন, মেরংলোয়া রহমানিয়া ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার মৌলানা মুহাম্মদ রফিক প্রমূখ।

এতে “রোজা ও তাকওয়ার আলোকে মানবিক ব্যাংকিং” শীর্ষক গুরুত্বপূর্ণ আলোচনা ও মুসলিম উম্মাহর অগ্রগতি, কল্যাণ কামনায় মোনাজাত পরিচালনা করেন, বিশিষ্ট আলেমেদ্বীন জোয়ারিয়ানালা এমদাদিয়া মাদরাসার মুহ্তামিম মাওলানা হাফেজ আবদুল হক।

ইফতার পূর্ব আলোচনা সভায় বক্তারা বলেন, ইসলামী ব্যাংকের উদ্যোগে রাষ্ট্রীয়, ধর্মীয় ও সামাজিক জনকল্যাণমূলক কর্মকান্ড নিয়মিতভাবে পরিচালিত হচ্ছে। এ কারনে ইসলামী ব্যাংক জনকল্যাণমুখি ব্যাংক হিসেবে স্বীকিৃত পেয়েছে। আলোচনা সভা ও ইফতার মাহফিলে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, ব্যবসায়ি, সাংবাদিক, ব্যাংকের গ্রাহক সহ সর্বস্তরের জনতা শরীক হন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিডেট রামু শাখার ব্যবস্থাপক মোহাম্মদ আবদুল আজিম বলেন, ইসলামী ব্যাংক বন্যার্ত, শীতার্ত, অসহায়, অস্বচ্ছল মানুষের কল্যাণে কাজ করে। আবার হতদরিদ্র জনগোষ্ঠিকে পল্লী সঞ্চয় প্রকল্পের মাধ্যমে স্বাবলম্বী করা হচ্ছে। ইসলামী ব্যাংকের উদ্যোগে বৃক্ষরোপণ, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান, গরিব শিশুদের খৎনা ক্যাম্পসহ আরো নানাবিধ দেশ ও জনকল্যাণমূলক কর্মকান্ড অব্যাহত রেখেছে। তিনি এ ব্যাংকের উন্নয়ন-অগ্রযাত্রায় সকলের সহযোগিতা কামনা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন