রামুতে তৃতীয় পর্যায়ে মুজিববর্ষের ঘর পেলো ১৩০ গৃহহীন পরিবার

fec-image

রামুতে মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে তৃতীয় পর্যায়ের ২য় ধাপে ভূমিহীন ও গৃহহীন ১৩০ পরিবারকে ঘরসহ জমির মালিকানা দলিল হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করেন।

উদ্বোধনের পরপরই রামু উপজেলার ভূমিহীন ও গৃহহীন ১৩০ পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমির কবুলিয়ত সহ মালিকানা দলিল হস্তান্তর করা হয়।

রামুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মোহাম্মদ নাসিম আহমেদ।

রামু উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রিগ্যান চাকমা জানিয়েছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী এবং মুজিববর্ষ উপলক্ষ্যে রামু উপজেলায় ভূমিহীন ও গৃহহীন হিসাবে সর্বমোট ১০৬৫ পরিবারকে নির্বাচিত করা হয়েছে। এরমধ্যে ১ম, ২য় ও ৩য় পর্যায়ে মোট ৭০৫টি ঘর বরাদ্দ দেয়া হয়েছে।

১ম পর্যায়ে ১৭৫টি, ২য় পর্যায়ে ১৩০ এবং ৩য় পর্যায়ে ৪০০টি ঘর রয়েছে। ইতোমধ্যে ৩য় পর্যায়ের ১ম ধাপে গত ২৬ এপ্রিল উদ্বোধন করা হয় ২০০টি ঘর। বৃহস্পতিবার ১৩০টি ঘর উদ্বোধন করা হয়। বাকি ৭০টি ঘর শীঘ্রই নির্ধারিত পরিবারের মাঝে হস্তান্তর করা হবে।

জানা যায়, বৃহস্পতিবার (২১ জুলাই হস্তান্তরকৃত ১৩০টির মধ্যে রামুর রশিদনগর ইউনিয়নে ৯৫টি, রাজারকুল ইউনিয়নে ২০টি, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নে ১৩টি এবং খুনিয়াপালং ইউনিয়নে ২টি ঘর রয়েছে।

রামু উপজেলা সহকারি কমিশনার (ভুমি) রিগ্যান চাকমার সভাপতিত্বে উপজেলা ভিডিও কনফারেন্স হলে আয়োজিত সভায় বিশেষ অতিথি ছিলেন- রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল, উপজেলা ভাইস চেয়ারম্যান সালাহ উদ্দিন, রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল হোসাইন, ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো, জোয়ারিয়ানালা ইউপি চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স, দক্ষিণ মিঠাছড়ি ইউপি চেয়ারম্যান খোদেস্তা বেগম রীনা, রাজারকুল ইউপি চেয়ারম্যান মুফিজুর রহমান, কাউয়ারখোপ ইউপি চেয়ারম্যান শামসুল আলম, রশিদনগর ইউপি চেয়ারম্যান এমডি শাহ আলম, খুনিয়াপালং ইউপি চেয়ারম্যান আবদুল হক, রামু উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক, রামু প্রেস ক্লাবের সভাপতি নীতিশ বড়ুয়া, সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ, সহ সভাপতি খালেদ হোসেন টাপু সহ উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক ও সাংবাদিক, উপকারভোগীরাসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন