রামুতে পাহাড়ী ঢলে আবারো সড়ক লন্ডভন্ড

রামু (কক্সবাজার) প্রতিনিধি:

গত কয়েকদিনের টানা বর্ষণ ও পাহাড়ী ঢলে আবারো ঈদগড়-ঈদগাঁও সড়ক লন্ডভন্ড হয়ে গেছে। এতে স্থানীয় ঈদগড়, ঈদগাঁও ও বাইশারীসহ তিন ইউনিয়নের প্রায় লক্ষাধিক মানুষ চরম দুর্ভোগে পড়েছে।

সরেজমিনে পরিদর্শনে দেখা যায়, সড়কটির ধুমছাকাটা, গজালিয়া, পানের ছড়া ঢালা, হিমছড়ি ঢালা, ভোমরিয়াঘোনা ব্রিকফিল্ড, মন্ডল পাড়া, পালপাড়া এলাকাসহ আরো বিভিন্ন এলাকায় ব্যাপক আকারে ভেঙে যাওয়ায় যানবাহন চলাচল দুরুহ হয়ে পড়েছে। এর ফলে এলাকার জনগণকে কিছুপথ গাড়ী, পায়ে হেটে, রিক্সায় বাকি কিছুপথ নৌকা এবং বাঁশের সাঁকো দিয়ে নানা কষ্টে পানি অতিবাহিত করে চলাচল করতে হচ্ছে। এতে সীমাহীন কষ্টের শিকাড় হচ্ছে এলাকাবাসী।

এছাড়া ঈদগাঁও স্টেশন এলাকা হতে বাস চলাচল নেই বলে অতিরিক্ত রিক্সাভাড়া দিতে হচ্ছে সাধারণ মানুষকে। ২০ টাকা দূরত্বের ভাড়ার আরো অতিরিক্ত টাকা গুণতে হচ্ছে তাদেরকে। বিশেষ করে পানি অতিক্রম করে যাতায়াত করতে মহিলাদের দুর্ভোগ আরো বেশি বেড়ে গেছে।

স্থানীয়রা প্রতিনিধিকে জানান, বর্তমানে এলাকায় ব্যবসা-বাণিজ্য থেকে শুরু করে সকল কার্যক্রমে স্থবিরতা বিরাজ করছে। বলতে গেলে অসহায় অবস্থায় বসবাস করছে ঈদগড় এলাকার প্রায় ৩০ হাজার সাধারণ মানুষ।

এলাকাবাসী ক্ষোভের সাথে বলেন, জনগণের দুঃখ লাঘবে বর্তমানে রাস্তা মেরামতের কোন উদ্যোগ দেখা যাচ্ছে না। তাই এলাকার সর্বস্তরের জনসাধারণ অতি তাড়াতাড়ি রাস্তা মেরামতে সংশ্লিষ্ট প্রশাসন এবং কক্সবাজার-রামু সংসদীয় আসনের এমপি সাইমুম সরওয়ার কমলের সুদৃষ্টি কামনা করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন