রামুতে পূন:নির্মিত বৌদ্ধবিহার পরিদর্শন করলেন পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি

Ramu pic-18.8.13

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার:
রামুতে পূন:নির্মিত বৌদ্ধ বিহার পরিদর্শন করেছেন পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি। রোববার সকাল ১১ টায় তিনি রামু সীমা বিহার পৌঁছলে বৌদ্ধ নেতৃবৃন্দ ও বৌদ্ধ সম্প্রাদায়ের লোকজন ফুল দিয়ে তাকে স্বাগত জানান। পরে তিনি দেশের সর্ববৃহৎ রামু উত্তর মিঠাছড়ি বিদর্শন ভাবনা কেন্দ্রের ১০০ ফুট গৌতম বৌদ্ধ মূর্তি পরিদর্শন করেন। এসময় তিনি ভদন্ত সত্যপ্রিয় মহাথের সাথে সাক্ষাত করেন।

এসময় পররাষ্ট্রমন্ত্রী ডা. দিপু মনি বলেন, বর্তমান শেখ হাসিনার সরকার সম্প্রাদায়িক সম্প্রীতির বিশ্বাসী। ২৯ সেপ্টেম্বর সহিংতার পর পরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা রামুতে এসে রামুর উগ্রপন্থি হামলায় ধংসপ্রাপ্ত বৌদ্ধ বিহার ও বৌদ্ধ পল্লী পরিদর্শন করে বৌদ্ধ সম্প্রাদায়ের নেতৃবৃন্দ ও লোকজনকে নতুন রূপে ওই সব বৌদ্ধ বিহার ও বসতিগুলো সংস্কারের যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি তা পূরন করেছেন। পররাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাতকালে ভদন্ত সত্যপ্রিয় মহাথের বলেন, অতি অল্প সময়ের মধ্যে বৌদ্ধ বিহার ও বৌদ্ধ বসতি গুলো নতুন ভাবে ফিরে পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমরা কৃতজ্ঞতা জানাই।

এসময় উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক রুহুল আমিন, পুলিশ সুপার আযাদ মিয়া, মহিলা সাংসদ এথিন রাখাইন, জেলা পরিষদের প্রশাসক মোস্তাক আহমদ চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ সিআইপি, জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী কানিজ ফাতেমা মোস্তাক, জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো, মাসুদ হোসেন, বিদর্শন ভাবনা কেন্দ্রের পরিচালক করুণাশ্রী ভান্তে, সীমা বিহার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক তরুন বড়ুয়া, রামু থানার ওসি অপ্পেলা রাজু নাহা প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন