রামুতে প্রবাসীর বাড়িতে ডাকাতি: ১৮ ভরি স্বর্ণ ও ৪ লাখ টাকাসহ মালামাল লুট

fec-image

কক্সবাজারের রামুতে প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ ডাকাত লোহার দরজা ভেঙ্গে প্রতিটি কক্ষে আসবাবপত্র ভাংচুর করে ১৮ ভরি স্বর্ণালংকার ও ৪ লাখ টাকাসহ মালামাল লুট করেছে ।

শনিবার (২৪ সেপ্টেম্বর) রাত আটটার দিকে রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ভরাছরাকুল গ্রামের রফিক আহমদের ছেলে সৌদি প্রবাসী মৌলভী জাহাঙ্গীর আলমের বাড়িতে এ ডাকাতির ঘটনা ঘটে। খবর পেয়ে রাতে রামু থানা পুলিশ ঘটনাস্থলে যান।

গৃহকর্তা মৌলভী জাহাঙ্গীর আলম জানান, ওইদিন বিকালে তিনি ব্যক্তিগত কাজের জন্য পাশ্ববর্তী ঈদগাঁও উপজেলায় গিয়েছিলেন। একই সময়ে তার ২ মেয়েকে নিয়ে রামু সদরে চিকিৎসকের কাছে যান তার স্ত্রী হাসিনা আকতার। এ সুযোগে রাত আটটার দিকে ডাকাতদল তার বাড়ির লোহার দরজা ও তালা ভেঙে ভিতরে প্রবেশ করে। ডাকাতরা বাড়ির সবকটি কক্ষে ব্যাপক ভাংচুর চালিয়ে ১৮ ভরি স্বর্নালংকার ও ৪ লাখ টাকাসহ বেশকিছু মালামাল লুট করে নিয়ে যায়।

মৌলভী জাহাঙ্গীর আলম আরো জানান, ৭ দিন আগে তিনি সৌদি আরব থেকে ফিরেছেন। তাকে দেখার জন্য মেঝ মেয়েও বাড়িতে এসেছে। লুট হওয়ার স্বর্ণের মধ্যে ১২ ভরি মেঝ মেয়ের।

স্থানীয় ইউপি সদস্য কামাল হোছন জানান, বাড়ির সদস্যদের অনুপস্থিতিতে এ ডাকাতির ঘটনা ঘটে। তাঁর ধারনা স্থানীয় অনেকে এ ডাকাতির ঘটনায় জড়িত থাকতে পারে।

ঘটনাস্থলে আসা রামু থানার এসআই মো. মঞ্জু জানান, এ নিয়ে তদন্ত চলছে। ঘটনার রহস্য উদঘাটন ও জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ডাকাতি, প্রবাসী, রামু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন