রামুতে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ ও মাল্টিমিডিয়া প্রজেক্টর বিতরণ

reaz ul alam pic 23 aug (01) copy

নিজস্ব প্রতিনিধি:

প্রাথমিক শিক্ষার মান বাড়াতে কক্সবাজারের রামুতে বিভিন্ন স্কুলে শিক্ষা অধিদপ্তরের উদ্যোগে ল্যাপটপ ও মাল্টিমিডিয়া প্রজেক্টর বিতরণ করা হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার বেগম সেলিনা কাজীর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। সরকার দেশ ও উন্নত জাতি গঠনে ছাত্র-ছাত্রীদের উচ্চ শিক্ষা গ্রহণের সুযোগ করে দেওয়ার জন্য প্রত্যন্ত গ্রামাঞ্চলের বিদ্যালয়গুলোতে প্রযুক্তি ব্যবহারের জন্য ল্যাপটপ ও মাল্টিমিডিয়া প্রজেক্টর দেওয়া হচ্ছে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর দূরদর্শীতায় সারাদেশেই সর্বক্ষেত্রে ডিজিটাল পদ্ধতির ব্যবহার ক্রমেই বৃদ্ধি পেয়েছে।

এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার মো. ছালামত উল্লাহ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলী হোসেন, ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম, রাজারকুল ইউপি চেয়ারম্যান মুফিজুর রহমান, কাউয়ারখোপ ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমদ,  উপজেলা সহকারি শিক্ষা অফিসার সেলিমগীর হোসেন, প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম, শিক্ষক নেতা নুরুল ইসলাম চৌধুরী, মিজানুর রহমান প্রমূখ।

জানা যায়, শিক্ষা অধিদপ্তরের উদ্যোগে রামু কেন্দ্রীয় প্রাথমিক বিদ্যালয়, রামু আদর্শ প্রাথমিক বিদ্যালয়,  রামু সরকারি প্রাথমিক বিদ্যালয়, রামু খিজারী প্রাথমিক বিদ্যালয়, উত্তর ফতেখাঁরকুল প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ মিঠাছড়ি প্রাথমিক বিদ্যালয়, নাছিরা পাড়া প্রাথমিক বিদ্যালয়, ঘোনার পাড়া প্রাথমিক বিদ্যালয়, কাউয়ারখোপ প্রাথমিক বিদ্যালয়, গর্জনিয়া প্রাথমিক বিদ্যালয়, মনিরঝিল প্রাথমিক বিদ্যালয়, লম্বরী পাড়া প্রাথমিক বিদ্যালয় ও উত্তর কাহাতিয়া পাড়া প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ ও মাল্টিমিডিয়া প্রজেক্টর বিতরণ করা হয়।

এর আগে একইভাবে মেরংলোয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ মিঠাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, চেইন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়, হালদারকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম জোয়ারিয়ানালা সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ ফতেখাঁরকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ ও মাল্টিমিডিয়া প্রজেক্টর প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন