রামুতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

 

উপজেলা প্রতিনিধি, রামু :

কক্সবাজারের রামু উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ, বিএনপিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া সংগঠন যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেছে। গতকাল ২৫ মার্চ রাত ১২ টা ১ মিনিটে খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় ও  উপজেলা পরিষদ চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনারে পৃথক পৃথকভাবে পুষ্পমাল্য অর্পণ করে প্রশাসনসহ বিভিন্ন মহল।
 
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে স্বাধীনতার প্রথম প্রহরে ২১ বার তোপধ্বনী, শহীদ মিনারে পুষ্প মাল্য অর্পণ, সরকারি, বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন, সমাবেশ ও কুচকাওয়াজ, শারীরিক কসরত প্রদর্শন, ক্রীড়া প্রতিযোগীতা ও পুরষ্কার বিতরণ, জাতীয় শান্তি ও অগ্রগতি কামনা করে বিভিন্ন মসজিদে বিশেষ মোনাজাত এবং মন্দির, ক্যাং এ বিশেষ প্রার্থনা, রোগীদের উন্নতমানের খাবার পরিবেশন, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, মহিলা সমাবেশ, ক্রীড়া প্রতিযোগীতা ও পুরষ্কার বিতরণ, প্রীতি ফুটবল ম্যাচ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করা হয়। এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রামু উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদ হোসেন, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি সুপ্ত ভূষণ বড়ুয়া , ভাইস চেয়ারম্যান ফজলুল্লাহ মোহাম্মদ হাসান, নবনির্বাচিত নারী ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন,  রামু থানার ওসি অপ্পেলা রাজু নাহাসহ সকল কর্মকর্তা, শিক্ষক, শিক্ষিকা ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ।

এদিকে দিবসটি উপলক্ষে ক্ষমতাসীন আওয়ামীলীগ শহীদ মিনারে পুষ্প মাল্য অর্পণ, দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং মাইকে দিন ব্যাপী বঙ্গবন্ধুর ভাষণ ও দেশের গান প্রচারসহ নানা কর্মসূচি পালন করে।

রাত ১২টা ১মিনিটে শহীদ মিনারে পুষ্প মাল্য অর্পণসহ জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, কোরআনখানি, আলোচনা সভার মাধ্যমে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

এছাড়া স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রামু ডিগ্রী কলেজ, রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়, রামু বালিকা উচ্চ বিদ্যালয়, রামু প্রেস ক্লাব, চৌমুহনী ক্ষুদ্র বণিক সমবায় সমিতি, সেচ্ছাসেবকলীগ, সৈনিকলীগ, শব্দায়ন আবৃত্তি একাডেমীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাস্কৃতিক ও পেশাজীবি সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন