parbattanews

রামুতে শুরু হতে যাচ্ছে ৭ দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা

নিজস্ব প্রতিনিধি:
‘মুক্তিযুদ্ধের বিজয় বাঙ্গালীর ঐতিহাসিক উত্তরাধিকার’ এ শ্লোগানে রামুতে বুধাবার উদ্বোধন হতে যাচ্ছে সাত দিন ব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা। রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিতব্য মুক্তিযুদ্ধের বিজয় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন, শহীদ মুক্তিযোদ্ধা লাফ্রে মুরং এর সন্তান চিনথং মুরং।

স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখবেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি।

মেলা উপলক্ষে বিজয় মঞ্চে প্রতিদিন বিকাল থেকে রাত পর্যন্ত মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, আলোচনা সভা, আবৃত্তি, গণসংগীত, দেশের গান, ব্যান্ডশো, লোকজ অনুষ্ঠান ও নাটক মঞ্চায়ন করা করা হবে। রামু মুক্তিযুদ্ধের বিজয় মেলার বিজয় মঞ্চের স্মৃতিচারণ ও আলোচনা অনুষ্ঠানে জাতীয় পর্যায়ের রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, বুদ্ধিজীবী, সমাজকর্মী নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন বলে জানান, রামু মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন কমিটির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোজাফ্ফর আহমদ।

মেলায় বিভিন্ন পন্যের শতাধিক ষ্টল থাকবে। ৩০ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত এ বিজয় মেলা চলবে বলেও তিনি জানান।

অন্যদিকে, রামু উপজেলার গর্জনিয়া উচ্চ বিদ্যালয় মাঠেও বুধবার বিকালে মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদ্বোধন করা হবে। কক্সবাজার-৩ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের পৃষ্ঠপোষকতায় এ মেলা অনুষ্ঠিত হবে।

ইতিমধ্যে মেলার সমস্ত প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন বিজয় মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা হাবিব উল্লাহ চৌধুরী।

‘মুক্তিযুদ্ধের বিজয় বীর বাঙালির অসাস্প্রদায়িক অঙ্গীকার’ স্লোগানে সাতদিন ব্যাপী এ মেলা ‘জয় বাংলা বাংলার জয়’ গানের মধ্য দিয়ে ৩০ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি এ মেলায় অনুষ্ঠিত হবে। তরুণ প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে এই মেলার আয়োজন করা হয়েছে। প্রতিদিন বিকেল পাঁচটা থেকে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে বলে জানান, মেলা উদযাপন পরিষদের মহাসচিব আওয়ামীলীগ নেতা ইয়াহিয়া চৌধুরী।

Exit mobile version