Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রামুতে শোক ও বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত

DSC_029955444 (4) copy

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কক্সবাজারের রামুতে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে বিশাল শোক র‌্যালি বের করা হয়েছে।

সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে বিশাল শোক র‌্যালি  বের হয়ে চৌমুহনীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পুণঃরায় পরিষদ চত্বরে এসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও  সংগঠনের পক্ষ থেকে পুস্পমাল্য অর্পণ করা হয়।

র‌্যালির নেতৃত্ব দেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম। তিনি বলেন, ৭৫ এর ১৫ আগস্ট একটি কুচক্রীমহল জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মধ্যে দিয়ে বাঙ্গালী জাতি সত্বাকে মুছে দিতে চেয়ে ছিলো। কিন্তু আজ জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় দেশ আবারো সামনের দিকে এগিয়ে যাচ্ছে। দেশ যখন সামনের দিকে এগিয়ে যাচ্ছে ঠিক তখনি ষড়যন্ত্রকারীরা দেশকে জঙ্গিবাদী রাষ্ট্রে পরিণত করতে উঠেপড়ে লেগেছে।

তিনি বলেন শোককে শক্তিতে পরিণত করার মধ্যে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল অপশক্তির বিরুদ্ধে সবাইকে  দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

র‌্যালিতে নির্বাহী অফিসার বেগম সেলিনা কাজীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, শিক্ষক, শিক্ষিকা, ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন। র‌্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে রামু উপজেলা নির্বাহী অফিসার বেগম সেলিনা কাজীর সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলী হোসেন কোম্পানী, উপজেলা সহকারি কমিশনার ভূমি নিকারুজ্জামান, রামু থানার ওসি প্রভাষ চন্দ্র ধর, উপজেলা প. প. কর্মকর্তা ডা. আবদুল মান্নান, কৃষি অফিসার আবু মাসুদ ছিদ্দিকী, উপজেলা শিক্ষা অফিসার ছালামত উল্লাহ, ইসলামী ফাউন্ডেশন রামু সুপারভাইজার সাইফুদ্দিন খালেদ, রামু উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. ইয়াছিন আরফাত, সূর্যের হাসি ক্লিনিকের ব্যবস্থাপক খন্দকার দেলোয়ার হোসেন প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা একাডেমী সুপারভাইজার মো. তৈয়ব। শুরুতে কুরআন তেলোয়াত করেন মাওলনা নুরুল হাকিম, ত্রিপিটক পাঠ করে রেফারি সুবীর বড়ুয়া বুলু। র‌্যালি শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, রামু থানা, উপজেলা ভূমি অফিস,  রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় ও রামু ইসলামী ফাউন্ডেশন।

এদিকে শোক দিবসের দিনে সূর্যোদয়ের সাথে-সাথে জাতীয় পতাকা উত্তোলন পূর্বক অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, প্রামাণ্য চিত্র প্রদর্শন, বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক রচনা প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর জীবনী ও মুক্তিযুদ্ধ ভিত্তিক পুস্তক প্রদর্শনী ও পাঠ প্রতিযোগিতা, শিশুদের কবিতা, চিত্রাঙ্কন, হিফজুল কোরআন প্রতিযোগিতা, আলোচনা সভা, পবিত্র কোরআন খতম, সকল মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল, সকল মন্দির-গির্জা ও অন্যান্য প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করেন।

দিবসটি উপলক্ষে চৌমুহনী ষ্টেশনে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, সৈনিকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ, মুক্তিযুদ্ধ প্রজম্মলীগ, তাঁতীলীগসহ সকল অঙ্গ ও সহযোগি সংগঠন নানান কর্মসূচি পালন করে।

অপরদিকে রামুতে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ২দিন ব্যাপী কর্মসূচী পালিত হয়েছে।

কর্মসূচীর মধ্যে ছিলো ১৪ আগষ্ট রবিবার সকাল ৯টা হতে রামু উপজেলা পরিষদ মিলনায়তনে ক, খ ও গ গ্রুপে পবিত্র হিফজুল কোরআন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা এবং স্বরচিত হামদ, নাত, মার্শিয়া পরিবেশন। ১৫ আগষ্ট সোমবার সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধ্বনমিত করণ, সকাল ৭ টায় রামু উপজেলা পরিষদ মসজিদে হাফেজদের অংশগ্রহনে পবিত্র কোরআন খতম, সকাল ৯টায় শোক র‌্যালি, ১১ টায় আলোচনা সভা, ১২ টায় পুরষ্কার ও সনদ বিতরণ।

বেলা সাড়ে ১২ টায় দোয়া ও মিলাদ মাহফিলে সভাপতিত্ব করেন রামু উপজেলা নির্বাহী অফিসার সেলিনা কাজী। এতে প্রধান অতিথি ছিলেন রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম। এতে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলী হোসেন, রামু থানার অফিসার ইনচার্জ প্রভাষ চন্দ্র ধর, সহকারী কমিশনার (ভূমি) মো. নিকারুজ্জামান, উপজেলা শিক্ষা অফিসার মোঃ ছালামত উল্লাহ, উপজেলা কৃষি কর্মকর্তা আবুল মাসুদ সিদ্দিকী, স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুল মান্নান, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন ইসলাম, মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মো. আবু তৈয়ব, জাতীয় প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাও. রেজাউল করিম রিজভী, রামু উপজেলা কাজী সমিতির নেতা মাওলানা আবু বকর, রামু উপজেলা ওলামালীগ সভাপতি মাওলানা নুরুল আজিম, সাধারণ সম্পাক জামাল উদ্দিন আনছারী, সাংগঠনিক সম্পাদক ফোরকান উল্লাহ সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন