Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রামুতে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে সেচ্ছাসেবকলীগ নেতা খুন

নিজস্ব প্রতিবেদক, রামু:

কক্সবাজারের রামু জোয়ারিয়ানালা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক রমিজ আহমদ (৪০) দূর্বত্তের ছুরিকাঘাতে খুন হয়েছেন।

রোববার (১ জুলাই) রাত সাড়ে ৭টার দিকে উত্তর মিঠাছড়ি আশকরখীল কালুর দোকান স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত রমিজ আহমদ জোয়ারিয়ানালা ইউনিয়নের উত্তর মিঠাছড়ি ১নং ওয়ার্ডের দক্ষিণ পাড়ার বাসিন্দা সুলতান আহমদের ছেলে।

নিহতের ছোট ভাই ডা. ছাবের আহমদ জানান, তার বড় ভাই দুই সন্তানের জনক রমিজ আহমদ রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একই ইউনিয়নের আশকরখীল কালুর দোকান স্টেশনে গ্রাম্য সালিশি বৈঠকে গেলে অতর্কিত অবস্থায় স্থানীয় মুবিন, ইউনুচ, আব্বাস ও মিজানের নেতৃত্বে একদল সন্ত্রাসী হামলা চালিয়ে তাকে ছুরিকাঘাত করে গুরুতর জখম করে।

পরে খবর পেয়ে আমার ভাই রমিজ আহমদকে উদ্ধার করে প্রথমে রামু হাসপাতালে, পরে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কতর্ব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় ইউপি সদস্য আবদুস ছালাম কালু ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সন্ধ্যায় কালুর দোকান স্টেশনে ইটভাটার মালিক আবদুল্লাহ কোম্পানীর সঙ্গে ও দিল মোহাম্মদ নামের এক ইটভাটার মালিকের আর্থিক বিরোধ নিরসনে বৈঠক হওয়ার কথা ছিলো। এতে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন সুলতান আহমদের ছেলে রমিজ আহমদ।

ওই সালিশ শুরুর প্রাক্কালে উত্তর মিঠাছড়ি উত্তর পাড়া এলাকার নজির আহমদের ছেলে মুবিন (২২) ও রমিজ আহমদ (২৫) ছুরি নিয়ে এসে রমিজ আহমদকে ছুরিকাঘাত শুরু করে। এসময় উপস্থিত জনতা আতংকিত হয়ে পড়ে এবং কেউ এতে বাঁধা দেয়ার সাহস পায়নি। এক পর্যায়ে হামলাকারীরা রমিজ আহমদের শরীরের বিভিন্নস্থানে একাধিক ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

পরে উপস্থিত জনতা তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে রামু থানা পুলিশ ঘটনাস্থলে যান। রামু থানার এসআই ছানা উল্লাহ জানিয়েছেন, ওই এলাকায় একটি ইটভাটার লেনদেন সংক্রান্ত সালিশ চলছিলো। সেখানে ২ যুবক এসে রমিজ আহমদকে ছুরিকাঘাত করে। পরে সে মারা যায়। তাদের মধ্যে আগে থেকেই বিরোধ ছিলো। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে। মৃতদেহ ময়নাতদন্তের জন্য রাতেই সদর হাসপাতাল মর্গে নেয়া হয়েছে।

এ বিষয়ে রামু উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তপন মল্লিকের কাছে জানতে চাইলে তিনি জানান, নিহত রমিজ আহমদ জোয়ারিয়ানালা ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক ছিলেন। তিনি দলের জন্য নিবেদিত প্রাণ ছিলেন। আমরা হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এদিকে রামু থানার ওসি (তদন্ত) এস এম মিজানুর রহমান স্বেচ্ছাসেবক লীগ নেতা রমিজ আহমদ নিহতের বিষয় নিশ্চিত করেছেন। খবর পেয়ে রামু থানার একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে সন্ত্রাসীদের গ্রেফতারে অভিযান পরিচালনা করেছেন।

বর্তমানে লাশ কক্সবাজার সদর হাসপাতালে মর্গে রয়েছেন। এ ঘটনার পর থেকে এলাকায় ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন