parbattanews

রামুতে সেলাই মেশিন বিতরণ করলেন যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক

কক্সবাজার রামুতে জাগো নারী উন্নয়ন সংস্থা কার্যালয়ে সেলাই মেশিন বিতরণের সময় যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) মো. আজহারুল খান বলেছেন, ‌‘চাকরির পেছনে না ছুটে নিজেরা যাতে কিছু করতে পারি সে লক্ষ্য নিয়ে এগিয়ে যেতে হবে। নিজেদের সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার স্বপ্ন বাস্তবে রূপ দিতে হবে।’

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজারের রামুতে জাগো নারী উন্নয়ন সংস্থার আয়োজনে ও যুব উন্নয়ন অধিদপ্তরের সহায়তায় কর্মসংস্থান সৃষ্টিতে নারী সুবিধাভোগীদের সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আজহারুল খান বলেন, ‘সরকার শিক্ষিত ও বেকার জনগোষ্ঠীকে কর্মমুখী শিক্ষা দিয়ে আত্মকর্মসংস্থান সৃষ্টিতে কাজ করছে। এ উদ্দেশ্য বাস্তবায়নে যুব উন্নয়ন অধিদপ্তর বিভিন্ন কারিগরী শিক্ষা প্রদানের জন্য ১৮ থেকে ৩৫ বছর বয়সী শিক্ষার্থী ও যুবদের প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে। প্রশিক্ষণপ্রাপ্তদের আত্মকর্মসংস্থানের জন্য ঋণও দেয়া হচ্ছে। এসব প্রশিক্ষণ নিয়ে নিজেদের স্বাভলম্বী করে বেকারত্ব দূর করতে হবে।’

জাগো নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক শিউলী শর্মার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক (কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন) মো. নাসির উদ্দিন, যুব উন্নয়ন অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের উপ-পরিচালক সাইফুদ্দিন মো. হাসান আলী, রামু উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. নুর-এ আলম মজুমদার, কক্সবাজার সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রশিক্ষিত নারীদের সেলাই মেশিনসহ বিভিন্ন উপকরণ বিতরণ করেন।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি মহাপরিচালক মো. আজহারুল খান জাগো নারী উন্নয়ন সংস্থা পরিচালিত বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্র ঘুরে দেখেন এবং সার্বিক মান নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

Exit mobile version