parbattanews

রামুর গর্জনিয়ায় সন্ত্রাস ও জঙ্গী বিরোধী সভা: সম্প্রতি ‘গলাটিপে দুই শিশু হত্যা’র বিচার দাবি

IMG_4515 copy

বাইশারী প্রতিনিধি:

কক্সবাজারে রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামে সন্ত্রাস ও জঙ্গী বিরোধী সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ৯ টায় বড়বিল প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সমাজ সেবক আলহাজ্ব ইউনুছ মাতব্বর।

সাবেক ছাত্রনেতা চৌধুরী ইয়াহিয়ার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে নব নির্বাচিত ইউপি সদস্য মো. নুরুল ইসলাম সওদাগর উপস্থিত লোকজনের মাঝে বলেন, সমাজ থেকে সন্ত্রাস, জঙ্গীবাদ, ডাকাতি, খুন-খারাবি নির্মূল করতে হলে প্রতিটি পরিবারের অভিভাবকদের নিজ নিজ সন্তানদের প্রতি খেয়াল রাখতে হবে এবং জনসাধারনের মাঝে সচেতনতামূলক কার্যক্রম বৃদ্ধি করতে হবে। তিনি উপস্থিত সকলকে ঐক্যবদ্ধভাবে সন্ত্রাস নির্মূলে কাজ করারও তাগিদ দেন। তিনি আরো বলেন, গত ১৭ই জানুয়ারী ২০১৬ ইং এই গ্রামের মো. ফোরকান প্রকাশ মিন্টু’র দুই শিশু পুত্র হাসান ও হোছাইনকে অপহরণের পর সন্ত্রাসীরা নির্মমভাবে গলাটিপে হত্যা করেছে। ঐ হত্যাকারী যাতে পার পেয়ে না যায় সেজন্য আদালতে সঠিক স্বাক্ষ্য দেওয়ারও পরামর্শ দেন।

উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সাবেক ইউপি সদস্য ফেরদৌস আলী প্রকাশ ফিরোজ মেম্বার, ছাত্রনেতা চৌধুরী ইয়াহিয়া, ইউনুছ মাতব্বর, মো. ফোরকান প্রকাশ মিন্টু, স্থানীয় মসজিদের ইমাম মও. মাহবুবুর রহমান, মো. ঈসমাইল, জালাল উদ্দিন প্রমুখ।

বক্তারা সকলে সন্ত্রাস, জঙ্গীবাদ নির্মূল করে এলাকায় শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য একমত পোষণ করেন। এছাড়া সম্প্রতি ঘটে যাওয়া দুই শিশু হত্যাকারীর কিছু সদস্য এখনো ধরা ছোঁয়ার বাইরে থাকায় তারা আবারো এলাকায় এসে অপকর্ম চালানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে উল্লেখ করেন।

অবিলম্বে খুনিদের গ্রেপ্তার পূর্বক কঠিন শাস্তির দাবি জানান প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট। এছাড়া উক্ত অনুষ্ঠানে এলাকার শত শত লোকজন উপস্থিত ছিলেন।

Exit mobile version