রামুর শেখ হাসিনা জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয় ও ৭ শিক্ষার্থী জেলার শ্রেষ্ঠ মনোনিত

fec-image

রামু উপজেলার সাত মেধাবী শিক্ষার্থী জেলার শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছে। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ সাংস্কৃতিক প্রতিযোগিতায় দশটি বিষয়ে কক্সবাজার জেলা শ্রেষ্ঠ নির্বাচিত হয় এ ৭ শিক্ষার্থী। প্রথমে নিজ শিক্ষাপ্রতিষ্ঠান, এরপর উপজেলা ও জেলায় শ্রেষ্ঠ নির্বাচিত হয়। এছাড়া মাধ্যমিক স্কুল পর্যায়ে কক্সবাজার জেলায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে রামুর ‘শেখ হাসিনা জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয়’।

জেলার শ্রেষ্ঠ মেধাবী শিক্ষার্থীরা হলো, প্রেরণা বড়ুা স্বস্তি, ইশমাম কবির জারিফ, আদিত্য সিকদার প্রিন্স, মু’তাসিম ফুয়াদ, জি এম ফারহান লাবিব আলভী, মোছতাহিনা তাজিন সোবাহ ও মেহেরিন রাহাব্বাত ইপ্সিতা।

রবিবার (২১ মে) জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এর বিভিন্ন ক্যাটাগরির শ্রেষ্ঠ নির্বাচন ও সাংস্কৃতিক প্রতিযোগিতার ফলাফল বিবরণীতে জেলা শিক্ষা কর্মকর্তা মো. নাছির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা বলেন, পড়ালেখার পাশাপাশি মেধা ও যোগ্যতায় সহপাঠ্যক্রম এবং সাংস্কৃতিক কর্মকান্ডেও জেলার শ্রেষ্ঠত্ব ধরে রাখতে পেরেছেন রামু সাত শিক্ষার্থী। জাতীয় শিক্ষা সপ্তাহের সাংস্কৃতিক প্রতিযোগিতায় কক্সবাজার জেলা পর্যায়ে তাদের শ্রেষ্ঠত্ব অর্জনে আমরা গর্বিত। বিভাগীয় থেকে জাতীয় পর্যায়েও তারা প্রতিভার স্বাক্ষর রাখতে পারবেন বলে আমার বিশ্বাস।

জেলার শ্রেষ্ঠ রামুর মেধাবী সাত শিক্ষার্থীকে ও স্কুল পর্যায়ে রামুর ‘শেখ হাসিনা জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয়’জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় বিদ্যালয় কর্তৃপক্ষকে অভিনন্দন জানিয়েছেন, ইউএনও ফাহমিদা মুস্তফা।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ পর্যায়ের সাংস্কৃতিক প্রতিযোগিতায় কক্সবাজার জেলা শ্রেষ্ঠ হয়েছেন, নজরুল সংগীতে রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী প্রেরণা বড়ুয়া স্বস্তি, দেশাত্মবোধক গান ও লোক সংগীতে রামু ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির ছাত্র ইশমাম কবির জারিফ, ওই শিক্ষা প্রতিষ্ঠানের দশম শ্রেণির শিক্ষার্থী আদিত্য সিকদার প্রিন্স একক বিতর্ক প্রতিযোগিতায়, একাদশ শ্রেণির শিক্ষার্থী মু’তাসিম ফুয়াদ ইংরেজি বক্তব্য প্রতিযোগিতায়, অষ্টম শ্রেণির শিক্ষার্থী জি এম ফারহান লাবিব আলভী ইংরেজি রচনা প্রতিযোগিতায়, মেহেরিন রাহাব্বাত ইপ্সিতা উচ্চাঙ্গ সংগীতে ও লোক সংগীত প্রতিযোগিতায় এবং শেখ হাসিনা জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী মোছতাহিনা তাজিন সোবাহ বাংলা কবিতা আবৃত্তি ও নির্ধারিত বক্তৃতা প্রতিযোগিতায় জেলার শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিদ্যালয়, মনোনিত, শিক্ষার্থী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন