parbattanews

রামুুর সর্বজন শ্রদ্ধেয় মনোহরী স্যার আর নেই

Monohore Sir copy

রামু প্রতিনিধি:

কক্সবাজারের রামু উপজেলার প্রবীণ শিক্ষক সর্বজন শ্রদ্ধেয় মনোহরী স্যার আর নেই। মঙ্গলবার (২৭ মে) সকাল ১১:৪০মিনিটে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন। তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। মনোহরী বড়ুয়ার এ প্রয়ানে তাঁর আত্মীয়-স্বজন ও অসংখ্য ছাত্র-ছাত্রীসহ স্থানীয়দের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

তিনি রামু উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হিসেবে নিয়োজিত থেকে এ উপজেলার ক্রীড়াঙ্গনকে সমৃদ্ধ করার ক্ষেত্রে অনন্য ভূমিকা পালন করেন। মনোহরী বুড়ুয়া ছাত্র জীবনে ১৯৬৮-৭৩ সাল পর্যন্ত ৬ বছর ধরে বাংলাদেশ ছাত্রলীগ রামু উপজেলায় শাখায় সভাপতির দায়িত্ব পালন করেন। ছাত্ররাজনীতি শেষ করে তিনি দক্ষিণ চট্টলার সর্বপ্রাচীন রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগদান করেন। তার দীর্ঘ কর্মজীবনে তিনি বেশিরভাগ সময়ই কর্মস্থলে ক্রীড়া শিক্ষক হিসেবে নিয়োজিত থেকে নিজেকে একজন আদর্শ শিক্ষক হিসেবে গড়ে তুলেন।

এদিকে, প্রবীণ এ শিক্ষকের প্রয়ানের খবরে তাঁকে এক নজর দেখতে ছুঁটে যান তার দীর্ঘদিনের সহকর্মী ও শুভানুধ্যায়ীরা। তাঁর মুত্যুকে গভীর শোক প্রকাশ করেছেন, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, ধর্মীয় ও ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ। এদিকে বুধবার (২৮ মে) জাদিপাড়া শ্মশান প্রাঙ্গনে প্রয়াত শিক্ষক মনোহরী বড়ুয়ার অন্তেষ্ট্রিক্রিয়া সম্পাদন করা হবে জানিয়েছেন প্রয়াতের ছেলে মিথুন বড়ুয়ার বোথাম।

Exit mobile version