parbattanews

রামু উচ্চ বালিকা বিদ্যালয়ে ছাত্রীদের মানববন্ধন

ramu school pic 16.01

প্রেস বিজ্ঞপ্তি:

রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছৈয়দ করিমকে সাময়িক বরখাস্ত করার প্রতিবাদে মানববন্ধন করেছে বিদ্যালয়ের ছাত্রীরা। সোমবার সকালে বিদ্যালয়ের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শিক্ষার্থীরা রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের বিলুপ্ত কমিটি কর্তৃক এধরনের বেআইনী সিদ্ধান্তে তীব্র ক্ষোভ প্রকাশ করেন।

শিক্ষার্থীরা বলেন, কেবল রামু নয় পুরো জেলার মধ্যে এ বিদ্যালয়টি ভালো ফলাফল করে সুনামের সাথে এগিয়ে যাচ্ছে। এমন সময়ে কতিপয় ব্যক্তি বিগত ম্যানেজিং কমিটির নির্বাচনে পরাজিত হয়ে এবং লোভের বশবর্তী হয়ে সৎ, ন্যায় পরায়ন প্রধান শিক্ষক ছৈয়দ করিমকে বরখাস্ত করার নামে হেয় করার চেষ্টা চালাচ্ছে। তিনি প্রধান শিক্ষক ছিলেন, থাকবেন। কেউ ষড়যন্ত্র করে সফল হবে না।

প্রধান শিক্ষক ছৈয়দ করিম বলেন, যে কমিটি তাকে বরখাস্ত করেছে সেই কমিটির মেয়াদ অনেক আগেই উত্তীর্ণ হয়েছে। তাই এ সিদ্ধান্ত বেআইনী। এছাড়া বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারিদের বেতন ভাতা উত্তোলন সংক্রান্ত বিষয়ে কমিটি নিয়ে মামলা চলমান থাকলে শিক্ষক-কর্মচারিদের বেতন ভাতা জেলা পর্যায়ে জেলা প্রশাসক এবং উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং প্রধান শিক্ষকের যৌথ স্বাক্ষরে উত্তোলন করার জন্য সরকারী নির্দেশনা রয়েছে। তাই ৬ মাস পূর্বে মেয়াদ উত্তীর্ণ কমিটি কিছুতেই বিদ্যালয়ে হস্তক্ষেপ করতে পারে না।

Exit mobile version