রাষ্ট্রপতির সফরকে ঘিরে রামু এখন উৎসবমুখর

ramu pic-2,

খালেদ হোসেন টাপু, রামু :
১০ মার্চ সোমবার রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ এর পর্যটন উপজেলা কক্সবাজারের রামুর বৌদ্ধ পল্লী ও মন্দির পরিদর্শনকে ঘিরে নতুন বিহারগুলোতে আবারো লেগেছে নতুনত্বের ছোঁয়া। বৌদ্ধপল্লীগুলো সেজেছে অপরূপ সাজে।  গুরুত্বপূর্ণ সড়কগুলোর দুই পাশে শোভা পাচ্ছে রংবেরংয়ের ফেষ্টুন। বিভিন্ন পয়েন্টে নেয়া হয়েছে প্রশাসনিক নিশ্চিদ্র নিরাপত্তা।   

জানা গেছে, আজ  সকাল ১০ টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পর্যটন উপজেলা রামু সফরকে সফল করতে শেষ মূহুর্তেও বিরামহীন কাজ করে যাচ্ছে, স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ)সহ  সেনাবাহিনী, আর্মস পুলিশ ব্যাটালিয়ন, বিজিবি,  পুলিশ ও ব্যাটালিয়ন আনসার বাহিনী। বিশেষ করে ২৯ সেপ্টেম্বর এর সহিংসতার শিকার বৌদ্ধ পল্লীগুলোতে রাষ্ট্রপতির এ সফরকে ঘিরে সৌন্দর্যবর্ধন, সংস্কার ও পরিচ্ছন্নতাসহ যাবতীয় প্রস্তুতি শেষ । ইতিমধ্যে রাষ্ট্রপতির সফরে ব্যবহৃত হেলিপ্যাড তৈরীর কাজও সম্পন্ন হয়েছে।   

রামু উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সেনা বাহিনীর তত্বাবধানে নির্মিত রামু ফতেখাঁরকুল ইউনিয়নের মেরংলোয়া গ্রামে কেন্দ্রীয় সীমা বিহার, রামুর জোয়ারিয়ানালা ইউনিয়নের উত্তর মিঠাছড়ি এলাকায় ১০০ ফুট সিংহ শয্যা বুদ্ধ মুর্তি সম্বলিত বিমুক্তি বিদর্শন ভাবনা কেন্দ্র, ফতেখারকুল ইউনিয়নের শ্রীকুল এলাকার মৈত্রী বিহার, লাল চিং, সাদা চিং, অপর্ণা চরণ বৌদ্ধ বিহারসহ বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করবেন এবং পরিদর্শন শেষে তিনি বেলা ১ টার দিকে হেলিকপ্টারযোগে ঢাকায় ফিরবেন।     

রামু-কক্সবাজার আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল জানিয়েছেন, রাষ্ট্রপতিকে বরণ করার জন্য রামুবাসী অপেক্ষায় রয়েছে।  তাঁর আগমনে পর্যটন উপজেলা রামুর পরিচিতি বিশ্বের কাছে বহুগুণ বেড়ে যাবে। তিনি আরো জানান, রামুবাসী রাষ্ট্রপতি সাদরে বরণে প্রস্তুত রয়েছে।

রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেন জানিয়েছেন, রাষ্ট্রপতি সফরকে কেন্দ্র করে প্রশাসন কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদারের পাশাপাশি সৌন্দর্য বর্ধন, সড়কের দুই পাশে পরিচ্ছন্নতা কার্যক্রম শেষ করেছে। এখন শুধু রাষ্ট্রপতিকের বরণের অপেক্ষা।

রামু কেন্দ্রীয় সীমা বিহার বিহার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক তরুণ বড়ুয়া জানিয়েছেন, রাষ্ট্রপতির রামু আগমনে এখানকার বৌদ্ধ সম্প্রদায় উৎফুল্ল। তারা রাষ্ট্রপতিকে বরণ করতে প্রস্তুত।
রামু রাইটার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি দর্পণ বড়ুয়া জানান, মহামান্য রাষ্ট্রপতির রামু আগমনকে স্মরনীয় রাখার জন্য সচিত্র রামু বার্তার বিশেষ সংখ্যা প্রকাশ করা হচ্ছে।                  

এদিকে রাষ্ট্রপতি অ্যাডভোকেট মো. আবদুল হামিদের রামু আগমনকে স্বাগত জানিয়ে শনিবার রামুতে ছাত্রলীগের উদ্যোগে মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।      

উল্লেখ্য ৯ মার্চ রাষ্ট্রপতি এডভোকেট মো: আব্দুল হামিদ দুই দিনের সরকারি সফরে রবিবার থেকে কক্সবাজারে অবস্থান করছেন।                  
                           

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন