রাস্তায় অগ্নিসংযোগ করে রাঙামাটিতে পালিত হচ্ছে ৭২ ঘন্টা হরতালের শেষদিন

03

আলমগীর মানিক,রাঙ্গামাটি :
রাঙামাটি শহরের প্রধান প্রধান সড়কগুলোর উপর সারিবদ্ধভাবে টায়ারে আগুন ধরানোর মধ্যদিয়ে পার্বত্য রাঙামাটিতে পালিত হচ্ছে টানা ৭২ ঘন্টা হরতালের আজ শেষদিন।

পার্বত্য ভূমি কমিশন সংশোধন বিল জাতীয় সংসদের উত্থাপনের প্রতিবাদে ও আইনটি বাতিলের দাবীতে পার্বত্য বাঙ্গালী নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এই হরতালের ডাক দিয়েছিল।

আজ সকাল থেকে হরতাল সমর্থনকারীরা বনরূপা ও রিজার্ভ বাজারে রাস্তায় বেশ কয়েকটি টায়ারে আগুন ধরিয়ে দেয়। পরে পুলিশ এসে পিকেটারদের সরিয়ে দেয়।

বৃহস্পতিবার সকাল থেকে শহরের অভ্যন্তরীন ও দুরপাল্লার সড়ক পথে সবধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। আজ সকালেও শহরে কোথাও দোকান পাট খোলেনি।

জেলার ছয়টি উপজেলার নৌ পথে লঞ্চ চলাচলও বন্ধ রয়েছে। আইন শৃংখলা রক্ষায় শহরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হরতালের কারনে শহরের স্কুল কলেজ গুলোতে উপস্থিতি একবারে কম রয়েছে। অফিস আদালত ব্যাংক বীমা খোলা থাকলেও জনসাধারনের উপস্থিতি অন্যদিনে তুলনায় কম দেখা গেছে।

এছাড়া আজকের হরতালে শহরের কয়েকটি এলাকায় জাতীয়তাবাদি দল বিএনপির একাংশের নেতাকর্মীদের পিকেটিংয়ে অংশগ্রহণ করতে দেখাগেছে।

এদিকে পার্বত্য ভূমি কমিশন আইন নিয়ে আজ বেলা এগাটায় প্রথমবারের মতো সাংবাদিকদের মুখোমুখি হচ্ছেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান ও জনসংহতি সমিতির চেয়ারম্যান সন্তু লারমা।

অতি সম্প্রতি পার্বত্য ভূমি কমিশন আইন নিয়ে বিরাজমান পরিস্থিতিতে রাঙামাটিতে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি তার কার্যালয় আঞ্চলিক পরিষদ সম্মেলন কক্ষে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া ব্যক্ত করার কথা রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন