parbattanews

রিয়ালের পর এসি মিলানকেও বার্সেলোনা

জয় দিয়েই যুক্তরাষ্ট্র সফর শেষ করল বার্সেলোনা। প্রাকমৌসুমের প্রস্তুতিটা ভালোই হচ্ছে বার্সেলোনার। রিয়াল মাদ্রিদের পর আজ এসি মিলানকে হারিয়েছে তারা। ১–০ ব্যবধানের জয়সূচক গোলটি করেছেন বদলি নামা আনসু ফাতি।

মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যালেজিয়ান্ট স্টেডিয়ামে শুরু থেকেই দুর্দান্ত ছন্দে ছিল বার্সেলোনা। তবে কোনোভাবে গোলের মুখ খুলতে পারছিলেন না আক্রমণভাগের খেলোয়াড়েরা। ম্যাচের ১৫ মিনিটে ভাগ্য সহায় থাকলে অবশ্য এগিয়ে যেতে পারত কাতালান ক্লাব, বক্সের বাইরে থেকে ডিফেন্ডার জুলেস কুন্দের শট পোস্টে লেগে ফিরে না এলে। তবে ফিরতি বলেও গোলের সুযোগ ছিল, কিন্তু কাজে লাগাতে পারেননি বক্সের ভেতরে থাকা ফেরান তোরেস।

ভাগ্যের সহায়তায় গোল হজম না করা এসি মিলানও সুযোগ পেয়েছিল এগিয়ে যাওয়ার। কিন্তু ১৮ মিনিটে ডান প্রান্তে ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি মিডফিল্ডার তিজানি রেইন্ডার্স। প্রথমার্ধে গোল করার মতো উল্লেখযোগ্য সুযোগ আর কোনো দলই সৃষ্টি করতে পারেনি।

দ্বিতীয়ার্ধে অবশ্য গোলের অপেক্ষা খুব বেশি দীর্ঘ হয়নি। ৪৬ মিনিটে আবদে ইজ্জালজৌলির বদলি নেমে দলকে জয়সূচক গোলটি এনে দেন ফাতি। ৫৫ মিনিটে বক্সের ভেতরে থেকে ডান পায়ে চোখধাঁধানো গোল করেন তিনি। ইতালির ক্লাব গোল শোধ দেওয়ার বিপরীতে আরেকটি গোল হজম করতে পারত যদি রোনাল্ড আরাউহোর গোলটি অফসাইডে বাতিল না হতো। ৬২ মিনিটে তাঁর হেডে করা গোলটির উদ্‌যাপন তাই বৃথা যায়।

৭৬ মিনিটে গোল শোধ দেওয়ার সুবর্ণ সুযোগ তৈরি করেছিলেন মিলানের উইঙ্গার রাফায়েল লিও। কিন্তু তাঁর বাড়ানো পাসে ঠিকঠাক মতো পা লাগাতে পারেননি আগেও সুযোগ মিস করা রেইন্ডার্স। সুযোগটা নষ্ট করার পর যেভাবে দুই হাত মাথায় দিলেন, তাতে নেদারল্যান্ডসের মিডফিল্ডারের আক্ষেপটা স্পষ্ট বোঝা যায়। ৮০ মিনিটের সময় দ্বিতীয় গোলের সুযোগ পেয়েছিলেন ফাতি। কিন্তু তাঁর নেওয়া শট ব্লক করে দেন এসি মিলানের এক ডিফেন্ডার। এরপর আর কোনো গোল না হলে ১–০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লা লিগার চ্যাম্পিয়নরা।

এর আগে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালকে ৩–০ গোলে উড়িয়ে দিয়েছিল বার্সা। এল ক্ল্যাসিকোর ম্যাচে গোল তিনটি করেন উসমান দেম্বেলে, ফার্মিন লোপেজ ও ফেরান তোরেস। বার্সা ছাড়বেন বলে মিলানের বিপক্ষে দেম্বেলেকে স্কোয়াডে রাখেননি কোচ জাভি হার্নান্দেজ।

Exit mobile version