parbattanews

অবশেষে মুক্তি পেল রুমায় অপহৃত জীপ চালক বাসু কর্মকার

অপহরণের ৪ দিন পর ছাড়া পেল বান্দরবানের রুমায় অপহৃত জীপ চালক বাসু কর্মকার।

শুক্রবার(২৩ আগস্ট) দুপুর ১টার দিকে সন্ত্রাসীরা তাকে ছেড়ে দেয় বলে জানায় রুমা জীপ মালিক সমিতির সাধারণ সম্পাদক খলিলুর রহমান। বর্তমানে সে নিরাপত্তা বাহিনীর হেফাজতে রয়েছে।

জানা গেছে, রুমায় অপহৃত ৩ জীপ চালকের মধ্যে ২ চালক পালিয়ে আসার পর সন্ত্রাসীদের হাতে জিম্মি অপর জীপ চালক বাসু কর্মকারকে মুক্তি দিতে ৫ লাখ টাকা মুক্তিপণ চেয়ে পরিবারের কাছে ফোন করে সন্ত্রাসীরা।

এদিকে অপহৃতদের উদ্ধারে পালিয়ে আসা দুই চালককে নিয়ে উদ্ধার অভিযানে নামে যৌথবাহিনীর সদস্যরা। পরে পরিবারের পক্ষ থেকে তাদের সাথে যোগাযোগ করা হলে আজ শুক্রবার দুপুর ১টার দিকে জীপ চালক বাসুকে ছেড়ে দেয় সন্ত্রাসীরা।

বর্তমানে সে রুমার কিয়ত্তাই পলিপ্রাংশা পাড়ায় রয়েছে। পরে সেখান থেকে নিরাপত্তাবাহিনীর সদস্যরা তাকে উদ্ধার করে রুমা গ্যারিসনে নিয়ে আসে।

রুমা জীপ মালিক সমিতির সাধারণ সম্পাদক খলিলুর রহমান বলেন, বাসুকে ছেড়ে দিয়েছে সন্ত্রাসীরা। সে সুস্থ আছে, তার সাথে আমার কথা হয়েছে। এখন সে রুমা সদর থেকে ৬ কিলোমিটার দূরে পলিপ্রাংশা পাড়ায় রয়েছে সেনাবাহিনীর সদস্যরা তাকে সেখান থেকে নিয়ে আসছে।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) নজরুল ইসলাম বলেন, জীপ চালক বাসু উদ্ধার হয়েছে শুনেছি। তবে এখনো আমাদের কাছে আসেনি।

উল্লেখ্য, গত ১৯ আগস্ট চাঁদা না দেয়ায় রুমার মিনজিরি পাড়া থেকে ৩ জীপ চালক নয়ন মিজান ও বাসুকে অপহরণ করে নিয়ে যায় মগ লিবারেশন পার্টির সন্ত্রাসীরা।

২০ আগস্ট তাদের মুক্তির জন্য ১০ লাখ টাকা মুক্তিপণ চেয়ে ফোন করে জীপ মালিক সমিতির সাধারণ সম্পাদকের কাছে। ২১ আগস্ট সন্ত্রাসীদের আস্তানা থেকে পালিয়ে চলে আসে মিজান ও নয়ন। পরে অপর জীপ চালক বাসু কর্মকারের মুক্তির জন্য ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

Exit mobile version