parbattanews

রুমায় ক্ষতিগ্রস্ত ১২ পরিবার পেলেন নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী

বান্দরবানের রুমায় দুর্গম ঠান্ডাঝিরি পাড়ায় এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ক্ষতিগ্রস্ত ১২ পরিবারের মাঝে নগদ টাকা ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১০টায় সিঙ্গাপুর, থাইল্যান্ড, তাইওয়ান ও কম্বোডিয়াসহ ১০টি দেশের সমন্বয়ে গঠিত মানবিক সংস্থা “ট্যান ডিরেকশন ” এর সহায়তা ও অগ্রবংশ অনাথালয়ের সার্বিক সহযোগিতায় ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়।

ত্রাণ সামগ্রীর মধ্যে, পরিবার প্রতি নগদ ৫ হাজার ৫০০ টাকা, কলসি ও টিফিন বক্স একটি করে। প্লেট ও বাতি প্রতিজনকে একটি করে ৪৬টি, চামচ ৩৬টি, গামলা ১২টি, পরিবার প্রতি রান্নাপাতিল ২টি করে ২৪টি, জগ একটি করে ১২টি, গ্লাস পরিবার প্রতি ২টি করে মোট ২৪টি, সাবান একটি করে ১২টি। পরিবার প্রতি ৫০কেজি করে ১২ বস্তা, লবণ ২ কেজি করে ২৪ কেজি, তেল ১ লিটার করে মোট ১২ লিটার। পরিবার প্রতি সিদল ১ কেজি করে মোট ১২ কেজিসহ সাবান ও শার্ট।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা।

অগ্রবংশ অনাথালয়ের পরিচালক উ নাইন্দিয়া ভান্তে সভাপতিত্বে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মারমা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ও রুমা প্রেস ক্লাবের সভাপতি শৈহ্লাচিং মারমা, মারমা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক উক্যসিং মারমা ও উপজেলা কৃষি বিভাগের উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা চার্লিপ্রু মারমা, ঠান্ডাঝিরি পাড়া কারবারি প্রুসাঅং মারমা, সাবেক মেম্বার শৈহ্লাপ্রু মারমা প্রমুখ।

উল্লেখ্য যে, গত ৯ ফেব্রুয়ারি দুপুরে রুমার দুর্গম ঠান্ডাঝিরি পাড়ায় এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ১২ পরিবার পুড়ে ছাই হয়ে যায়। এতে ৫০ লক্ষাধিক টাকার সম্পদ ক্ষয়ক্ষতির শিকার হয়।

নিউজটি ভিডিওতে পড়ুন:

Exit mobile version