রুমায় সাংগ্রাই পোয়ে ফুটবল টুর্নামেন্টে সামাখাল পাড়া স্পোর্টিং ক্লাব চাম্পিয়ন

fec-image

মাহা সাংগ্রাই পোয়ে ফুটবল টুর্নামেন্টে ফাইনাল খেলায় আক্রমণ ও পাল্টা আক্রমণে উত্তেজনার মধ্য দিয়ে হাড্ডাহাড্ডি লড়াইয়ে সানাক্রপাড়া স্পোর্টিং ক্লাবকে ১-২ গোলে হারিয়ে চাম্পিয়ন হয়েছে সামাখাল পাড়া স্পোর্টিং ক্লাব।

বান্দরবানের রুমায় মাহা সাংগ্রাই পোয়ে উপলক্ষে সাংগ্রাইং ফুটবল পরিচালনা কমিটির আয়োজনে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বিকালে রুমা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ফাইনাল খেলায় অংশগ্রহণ করে সাংনাক্রপাড়া স্পোর্টিং ক্লাব বনাম সামাখাল পাড়া স্পোর্টিং ক্লাব।

খেলার শুরু থেকেই দু’দলে প্রতিপক্ষের জালে বল ফেলতে প্রাণপণ চেষ্টায় হাড্ডাহাড্ডি লড়াইয়ে চালানো হয় আক্রমণ ও পাল্টা আক্রমণ। প্রথমার্ধ খেলায় বারবার আক্রমণ চালালেও রক্ষণ ভাগের শক্ত অবস্থানে থাকায় সামাখাল পাড়া স্পোর্টিং ক্লাবে জালে ফেলতে ব্যর্থ হয়। অন্যদিকে সানাক্রপাড়া স্পোর্টিং ক্লাব রক্ষণ ভাগের দুর্বলতা সুযোগে প্রথমার্ধে খেলায় সামাখাল পাড়া স্পোর্টিং ক্লাবের মিড ফিল্ডার জমংনু মারমা প্রতিপক্ষের জালে বল ফেলতে সক্ষম হয়। এতে খেলার প্রথমার্ধে ফলাফল সামাখাল পাড়া স্পোর্টিং ক্লাব- ১, সানাক্র পাড়া স্পোর্টিং ক্লাব- ০।

বিরতির লাম্বার বাঁশি রেফারি উচমংয়ের। দ্বিতীয়মার্ধে ৭ মিনিটের মাথায় উসিংথোয়াই সামাখাল পাড়া স্পোর্টিং ক্লাবের জালে বল দিতে সক্ষম হয়। ফলাফল সমতা আনে ১-১ গোলে।

তারপর মাঠে টানটান উত্তেজনা। বাইরের উভয় দলের সমর্থক দর্শকের হৈ হুল্লুড় ও ওজুর আপত্তিতে খেলা বন্ধ রাখা হয় ১০ মিনিট।

রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা রেফারি সহকারী রেফারি ও উভয় খেলোয়াড়দের সাথে কথা বলে সমঝোতা আনেন।

আবার শুরু হয় খেলা।
মাঠে তিন মিনিটের মাথায় সানাক্রপাড়া স্পোর্টিং ক্লাবের এক খেলোয়াড় উসিংথোয়াইয়ের পায়ে ইঞ্জুরি হলে পরিবর্তন হয় খেলোয়াড়।
খেলার নির্ধারিত সময়ে ফলাফল সমতা থাকায় আরও অতিরিক্ত ১০ মিনিট সময় বাড়িয়ে দেয়। এসময়ে মাঠ হয়ে ওঠে উত্তেজনাকর।

খেলার ধারা ভাষ্যকার ঞোহ্লামং মারমা বর্ণনায় বারবার রেফারি সিদ্ধান্তকে চূড়ান্ত রূপ ধারণের আহবান করতে থাকে। সামাখাল পাড়া স্পোর্টিং ক্লাবের খেলোয়াড় মংহাইসিং আরও একটি বল প্রতিপক্ষ সানাক্রপাড়া স্পোর্টিং ক্লাবের জালে বল ফেলতে সক্ষম হয়। এতে তার দল সামাখাল পাড়া স্পোর্টিং ক্লাবের বিজয়ের নিশ্চিত হয়ে যায়।

পরে রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চাম্পিয়ন ও বিজিত উভয় দলের মধ্যে ট্রফি, মেডেল ও নগদ অর্থ বিতরণ করেন।

খেলার আয়োজক কমিটির সদস্য অংচোওয়াং মারমা উপস্থাপনায় এসময় উপস্থিত ছিলেন ঠিকাদার রতন কান্তি দাশ, পাইন্দু ইউপি মেম্বার অংসাপ্রু মারমা, মেম্বার অংখ্যাইসা মারমা, চাইসুইলা মারমা প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ফুটবল টুর্নামেন্ট, রুমা, সাংগ্রাই
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন