রেড ক্রিসেন্টের এওয়ার্ড পেলেন বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা

Bandarban cherman pic-8.5

নিজস্ব প্রতিবেদক:
আমি গর্বিত রেড ক্রিসেন্ট সোসাইটির মতো একটি মানবিক সেবামুলক প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত থেকে আর্তমানবতার সেবা করার সুযোগ দান করতে পেরে। আমি কৃতজ্ঞ বান্দরবান ইউনিটের ইউনিট কার্যনির্বাহী কমিটির সকল সুযোগ্য সদস্যবৃন্দ, ইউনিট কর্মকর্তা/কর্মচারী ও আরসিওয়াইদের নিরলস আন্তরিক প্রচেষ্টায় বান্দরবান ইউনিটকে একটি স্বাবলম্বী ইউনিট হিসাবে পরিণত করার প্রয়াস চলমান রাখার জন্য। আমি আমার ইউনিটের সংশ্লিষ্ট সকলকে জানাই আন্তরিক ধন্যবাদ। বৃহস্পতিবার বিশ্ব রেড ক্রিসেন্ট ও রেড ক্রস দিবসে এওয়ার্ড ও পুরস্কার বিতরনী অনুষ্টানে বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা একথা বলেন।

হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মিলনায়তনে অলোচনা সভা, এওয়ার্ড ও পুরস্কার এবং সাস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন পরাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান প্রফেসর ডাঃ এম এস আকবর আলী এমপি।

ক্যশৈহ্লা বলেন, আজকের এ দিনে আমি মহামতি হেনরী ডুনান্টকে স্মরণ করছি যিনি মানবতা শব্দটিকে প্রত্যেক মানুষের হৃদয়ের সাথে গেঁথে দিয়েছিলেন। তাঁরই প্রচেষ্টায় গড়ে উঠেছিল বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্টের মতো মানবসেবামূলক মহৎ প্রতিষ্ঠানের। এর সূত্র ধরেই আজ বিশ্বে কোটি কোটি মানুষ স্বেচ্ছায় আর্তমানবতার সেবায় আত্মনিয়োগ করছে।

তিনি বলেন, আমাকে যে স্থানে আসীন করা হয়েছে এ সম্মান প্রাপ্তির ক্ষেত্রে আমি মানব সেবায় নিজেকে কতটুকু উৎসর্গ করতে পেরেছি। তবে আমাকে এ পুরস্কারের জন্য মনোনীত করায় আমি সংশ্লিষ্ট সকলকে আন্তরিক মোবারকবাদ। সাথে সাথে আমার ইউনিটের ভবিষ্যৎ পরিকল্পনা অনুযায়ী সকল প্রকার উন্নয়নমূলক কার্যক্রমসমূহ যেমন- ইউনিট ভবনের অবকাঠামোগত উন্নয়ন, ইউনিটের জন্য একটি স্থায়ী আয়বর্ধক ব্যবস্থা নিশ্চিতকরণসহ অসমাপ্ত কাজগুলি যাতে করে সফলভাবে সম্পন্ন করে একটি আদর্শ ইউনিট হিসাবে উপস্থাপন করতে পারি এবং জীবনের শেষ মূহুর্ত পর্যন্ত যাতে আর্তমানবতার সেবায় নিজেকে নিয়োগ করতে পারি সেজন্য আপনাদের দোয়া/আশির্বাদ কামনা করছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন