parbattanews

রোনালদোর হ্যাটট্রিকে রিয়ালের গোলবণ্যা

download

ক্রিড়া ডেস্ক:

লা লিগায় এসপানিওলের বিপক্ষে বিশাল জয় পেয়েছে জিনেদিন জিদানের দল রিয়াল মাদ্রিদ। ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে ৬-০ গোলে এসপানিওলকে হারিয়েছে স্বাগতিকরা।

রবিবার ঘরের মাঠে সান্তিয়াগো বার্নব্যুতে মুখোমুখি হয়েছিল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও এসপানিওল। এসপানিওলকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েই জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। দলের জয়ে অনেক বড় অবদান রয়েছে পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদোর। এসপানিওলকে ঘরের মাঠে পেয়ে স্বমহিমায় জ্বলে উঠেছেন তিনি। সেরা তারকার হ্যাটট্রিকেই বড় ব্যবধানে জয় নিশ্চিত হয়েছে রিয়ালের।

ম্যাচের শুরু থেকেই রিয়াল আক্রমণাত্বকভাবে খেলেছে। খেলার মাত্র সাত মিনিটেই গোলের সূচনা করেছে রিয়াল। ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমার গোলে লিড নেয় দল। লা লিগায় এটি তার ১৮তম গোল। পরের গোলটি এসেছে রোনালদোর কাছ থেকে। অতিথিদের চিলির ডিফেন্ডার এনসো রোকো তাদের ডি বক্সে রোনালদোকে বাজেভাবে ফাউল করলে পেনাল্টি পায় রোনালদো। খেলার ১২ মিনিটে এই গোলেই দলের ব্যবধান দ্বিগুন করেছেন রোনালদো। দুই গোলের ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতেই রিয়ালের আরেকটি গোল। ১৬ মিনিটের মাথায় তৃতীয় গোলটি করেছেন রদ্রিগেজ। তারপর বিরতির ঠিক আগ মুহূর্তে নিজের দ্বিতীয় এবং দলের চতুর্থ গোলটি করেছেন রোনালদো। স্বাগতিকরা বিরতিতে গিয়েছে ৪-০ ব্যবধানে।

খেলার প্রথমার্ধেই চার গোলে এগিয়ে যাওয়া রিয়ালের জয় অনেকটাই নিশ্চিত হয়ে গিয়েছিল। তবে এই ম্যাচে যেন রিয়ালের গোল উৎসবের দিন ছিল। দ্বিতীয়ার্ধের ৮২ মিনিটে রোনালদো হ্যাটট্রিক পূর্ণ করেছেন। আর একটি গোল এসেছে অতিথিদের অস্কার দুয়ার্তের আত্মঘাতি গোলের ফলে। রদ্রিগেজের জোড়ালো শট প্রতিহত করতে গিয়ে নিজেদের জালেই বল জড়িয়েছেন তিনি। ফলে ৬-০ ব্যবধানে বড় জয় নিয়েই মাঠ ছেড়েছেন রিয়াল মাদ্রিদ।

এই ম্যাচে জয়ের ফলে রিয়ালের পয়েন্ট এসে দাড়িয়েছে ২২ ম্যাচে ৪৭। তারা এখনও তৃতীয় স্থানেই আছে। তাদের থেকে এক পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে আছে।

Exit mobile version